প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

Ind vs Eng : দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ভারতের বোলারদের দাপট

GNE NEWS DESK : চেন্নাইয়ের চেপাউক স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্ট ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৫৪ রান করেছে। রোহিত শর্মা ২৫ রানে ও চেতেশ্বর পুজারা ৭ রানে অপরাজিত আছেন। শুভমান গিল ১৪ রান করে আউট হয়েছেন। ভারতের লিড এখন পর্যন্ত ২৪৯ রান।

ম্যাচের আজ দ্বিতীয় দিনে ভারত গতকালের ৬ উইকেটে ৩০০ রান নিয়ে খেলতে নেমে ২৯ রানের মধ্যেই বাকি চার উইকেট হারিয়েছিল। ভারতের প্রথম ইনিংস ৩২৯ রানে শেষ হয়। ঋষভ পান্থ ৫৮ রান করে অপরাজিত থেকে যান। ইংল্যান্ডের মঈন আলি ৪ টি, আলি স্টোন ৩ টি, জ্যাক লিচ ২ টি ও জো রুট ১ টি উইকেট নেন।

ভারতের ৩২৯ রানের জবাবে, ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ১৩৪ রানে অল আউট হয়ে যায়। এভাবেই ভারত প্রথম ইনিংসে ১৯৫ রানের লিড পেয়েছিল। ইংল্যান্ডের হয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফক্স সবচেয়ে বেশি অপরাজিত ৪২ রান করেন। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন ৪৩ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। অক্ষর প্যাটেল এবং ইশান্ত শর্মা দুটি করে উইকেট নেন এবং মোহাম্মদ সিরাজ একটি উইকেট পেয়েছিলেন।

ভারতের সর্বোচ্চ উইকেটের ক্ষেত্রে রবিচন্দ্রন অশ্বিন এদিন হরভজন সিংকে পিছনে ফেলেছেন। অশ্বিন ঘরের মাটিতে ৪৫ টেস্টে ২৬৮ উইকেট নিয়েছেন এবং হরভজন ৫৫ টেস্টে ২৬৫ উইকেট নিয়েছিলেন। এক্ষেত্রে অনিল কুম্বলে এক নম্বরে। তিনি ৬৩ টেস্টে ৩৫০ উইকেট নিয়েছেন।

রবিচন্দ্রন অশ্বিন এখন পর্যন্ত ৭৬ টেস্ট ম্যাচে ৩৯২ উইকেট শিকার করেছেন। সর্বোচ্চ উইকেটের ক্ষেত্রে তিনি ১৭ নম্বরে রয়েছেন। আজ তিনি দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার মাখায়া আন্তিনিকে পেছনে ফেলেছেন, মাখায়া আন্তিনিকে ১০১ টেস্টে ৩৯০ উইকেট নিয়েছিলেন।

রবিচন্দ্রন অশ্বিন টেস্ট ক্রিকেটে ২৯তম বারের মতো একটি ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছেন। তিনি গ্লেন ম্যাকগ্রার সমান হয়েছেন। আশ্বিনের আগে রয়েছেন মুতিয়া মুরালিধরন ৬৭ বার, শেন ওয়ার্ন ৩৭ বার, অনিল কুম্বলে ৩৫ বার এবং জেমস এন্ডসন ৩০ বার একটি ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছেন
সংক্ষিপ্ত স্কোর বোর্ড :
ভারত : ৩২৯ ও ৫৪/১।
ইংল্যান্ড : ১৩৪।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel