প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

AUS vs NZ T20 : প্রথম চার ওভার দাপট দেখানো সত্ত্বেও নিউজিল্যান্ডের কাছে ম্যাচ হারল অস্ট্রেলিয়া

GNE NEWS DESK : ক্রিস্টচর্চে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ড ৫৩ রানের বড় পেলো। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রানের বিশাল স্কোর করেছিল, তার পরে অস্ট্রেলিয়ান দলটি কেবল ১৩১ রানে অলআউট হয়ে যায়।

নিউজিল্যান্ডের ম্যাচ জয়ের নায়করা ছিলেন ডিভন কনওয়ে এবং ইশ সোধি। কনওয়ে ৫৯ বল থেকে অপরাজিত ৯৯ রান করেন এবং ইশ সোধি ৪ ওভারে ২৮ রানে ৪ উইকেট নিয়েছিলেন। এই জয়ের সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়েছে।

টস জিতে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম চার ওভারে তাঁর ফাস্ট বোলাররাও এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছিলেন। বাঁহাতি ফাস্ট বোলার ড্যানিয়েল স্যামস প্রথম ওভারেই মার্টিন গাপটিলকে শূন্য রানে আউট করেন। এর পরে জে রিচার্ডসন উইকেটরক্ষক টিম সিফার্টকে বোল্ড করেছিলেন ১ রানে। চতুর্থ ওভারে নিউজিল্যান্ডের সবচেয়ে বড় ধাক্কাটি যখন ড্যানিয়েল স্যামসের বলে ১২ রান করে আউট হন অধিনায়ক কেন উইলিয়ামসন।

নিউজিল্যান্ড যখন ৩ উইকেটে ১৯ রান, সেখান থেকে নিউজিল্যান্ডের ইনিংসটি ব্যাটসম্যান ডিভন কনওয়ের দ্বারা পরিচালিত হতে থেকে, যিনি গ্লেন ফিলিপসের সাথে চতুর্থ উইকেটের জন্য ৭৪ রানের জুটি গড়েন। ফিলিপস ৩০ রানে আউট হলেও ডিভন কনওয়ে দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন । তবে ডিভন কনওয়ে তার সেঞ্চুরিটি মিস করেছেন এবং ইনিংস শেষ হওয়ার পরে তিনি ৯৯ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ড ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান করে।

১৮৫ রনের টার্গেট নিয়ে খেলতে নেমে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যর্থ হয়। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১ রানে আউট হন। অভিষেকের ম্যাচটি খেলেন জোশ ফিলিপ্পিও মাত্র ২ রান তুলতে পেরেছিলেন। মিচেল মার্শ সর্বোচ্চ ৪৫ রান করেন এবং অ্যাশটন এগার ২৩ রান করেন। অস্ট্রেলিয়া ১৭.৩ ওভারে ১৩১ রানে অলআউট হয়ে যায়। নিউজিল্যান্ডে পক্ষে ইশ সোধি ৪ টি, টেন্ট বোল্ট ও টিম সাউদি ২ টি করে এবং কাইল জেমসন মিচেল সন্টার ১ টি করে উইকেট নেন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel