প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

অস্ট্রেলিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে টি ২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড, রোহিতকে পেছনে ফেলেছেন মার্টিন গাপটিল

GNE NEWS DESK : ওয়েলিংটনে খেলা নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ( AUS VS NZ ) মধ্যকার পাঁচটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড দল ৭ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতল। নিউজিল্যান্ড প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে।

এদিন প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ান দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে। নিউজিল্যান্ড দলটি ১৫.৩ ওভারে তিন উইকেট হারিয়ে সহজেই এই লক্ষ্যটি অর্জন করেছিল। নিউজিল্যান্ডের জয়ের নায়ক মার্টিন গাপটিল, যিনি ৪৬ বলে ৭১ রানের ইনিংস করেছিলেন। গাপটিল তার ইনিংসে সাতটি বাউন্ডারি এবং চারটি ছক্কা মারেন।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহের ক্ষেত্রে মার্টিন গাপটিল এখন রোহিত শর্মাকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছেন। মার্টিন গাপটিল ২টি সেঞ্চুরি এবং ১৭ টি হাফ-সেঞ্চুরি করে ৯৯ ম্যাচে ২৮৩৯ রান করেছেন। ৪টি সেঞ্চুরি এবং ২১ টি হাফ-সেঞ্চুরির সাহায্যে ১০৮ ম্যাচে রোহিত শর্মা ২৭৭৩ রান করেছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৮৫ ম্যাচে ২৯২৮ রান করেছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে এই সিরিজে ২১৮ রান করেছেন মার্টিন গাপটিল।

একই রকমের খবর