প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
খেলা

IPL 2021 : আরসিবির ট্রফির খরা কাটাতে পাঁচ জন ক্রিকেটার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হতে পারেন

GNE NESW DESK : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2021) ১৪তম আসরের কাউন্টডাউন শুরু হয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এই বছর তাদের প্রথম আইপিএল শিরোপা জিততে চায়। এই বছর এই বড় লিগটি ৯ই এপ্রিল থেকে ভারতের ৬ টি শহরে খেলা হবে। সমস্ত দল তাদের প্রস্তুতি শুরু করেছে। একবারও ট্রফি না জিততে পারা আরসিবি প্রথমবারের মতো আইপিএল শিরোপা জয়ের চেষ্টা করবে। এবারের তারকা খেলোয়াড়রা আরসিবির দলে উপস্থিত আছেন, যারা শিরোপা জিতে আরসিবির অ্যাকাউন্ট খুলতে পারে। আসুন দেখে নেওয়া যাক এরকম কিছু খেলোয়াড়কে।

১. বিরাট কোহলি : আরসিবির অধিনায়ক বিরাট কোহলি তাঁর দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার। ২০০৮ সাল থেকে বিরাট এই দলের সাথে জড়িত, তবে ৩ বার ফাইনালে উঠার পরেও একবারে আইপিএল শিরোপা জিততে পারেনি তিনি। এই বছর, বিরাট আবারও তার দলকে আইপিএল বিজয়ী করার চেষ্টা করবে। কোহলির ১৯২ টি আইপিএল ম্যাচে ৫৮৭৮ রান রয়েছে।

২. গ্লেন ম্যাক্সওয়েল : গ্লেন ম্যাক্সওয়েলকে এই বছর দলে অন্তর্ভুক্ত করা হয়েছে আরসিবি দ্বারা ১৪.২৫ কোটি টাকা ব্যয় করার পরে। আইপিএলে গত কয়েক বছর ম্যাক্সওয়েল ভালো পারফরম্যান্স করতে পারে নি, তবে তিনি ফর্মে এলে তিনি কী করতে পারেন তা সকলেই জানেন।

৩. এবি ডি ভিলিয়ার্স : এবি ডি ভিলিয়ার্সও দীর্ঘদিন ধরে আরসিবির সাথে যুক্ত আছেন। ডি ভিলিয়ার্স বিরাটের সাথে আইপিএলে অনেক ঐতিহাসিক ইনিংস খেলেছেন। এই বছর আরসিবিকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে ডি ভিলিয়ার্স অত্যন্ত গুরুত্বপূর্ণ পালন করতে পারেন।

৪. যুজবেন্দ্র চাহাল : লেগ স্পিন বোলার যুজভেন্দ্র চাহালও দীর্ঘদিন ধরে আরসিবির সাথে যুক্ত আছেন। চাহাল তার স্পিন ম্যাজিক দিয়ে যে কোনও দলের বিপক্ষে মারাত্মক প্রমাণ করতে পারেন। আরসিবির হয়ে আইপিএল ট্রফি জিতাতে চাহাল অন্যতম খেলোয়াড় হয়ে উঠতে পারেন।

৫. কাইল জ্যামিসন : আরসিবি এই বছরের নিলামে ১৫ কোটি টাকা ব্যয় করে নিউজিল্যান্ডের দীর্ঘ ফাস্ট বোলার কাইল জ্যামিসনকে দলে অন্তর্ভুক্ত করেছিল। খুব অল্প সময়ে ক্রিকেট বিশ্বে একটি বড় নাম করেছেন জ্যামিসন। আরসিবির ট্রফির খরার অবসান ঘটাতে কাইল জেমিসন সহায়ক ভূমিকা রাখতে পারেন।

একই রকমের খবর