Trendingজাতীয়

দেশের মেয়েদের ন্যূনতম নিরাপত্তা দিতেও ব্যর্থ মোদী সরকার, এনসিআরবি’র রিপোর্টে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য

GNE NEWS DESK:উদ্বেগ বাড়ছে দেশজুড়ে। ভারতের ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর (এনসিআরবি) রিপোর্ট অনুযায়ী, দেশের মেয়েদের ন্যূনতম নিরাপত্তা দিতেও ব্যর্থ বর্তমান মোদী সরকার। সম্প্রতি, এনসিআরবি ২০১৯ সালে দেশে মেয়েদের উপর হওয়া অপরাধ সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করেছে। যাতে একের পর এক শিউরে ওঠার মতো পরিসংখ্যান প্রকাশ্যে এসেছে।

এনসিআরবি’র রিপোর্ট বলছে, এই মুহূর্তে ভারতে প্রতি ১৬ মিনিট অন্তর অন্তর একজন মহিলা ধর্ষণের শিকার হন। অর্থাৎ প্রতিদিন দেশে ৯০ থেকে ৯১টি ধর্ষণের ঘটনা ঘটে। আরও উদ্বেগজনক হল, প্রতি ৩০ ঘণ্টা অন্তর কোনও না কোনও মহিলাকে ধর্ষণ করে খুন করা হয় এই দেশে। শুধু তাই নয়, গতবছর দেশে প্রত্যেক ২ ঘণ্টা অন্তর কোনও না কোনও মহিলাকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়েছে দুষ্কৃতীরা।

প্রেমে ব্যর্থ হয়ে অ্যাসিড হামলার ঘটনাও ঘটেছে রীতিমতো উদ্বেগজনক হারে। এনসিআরবি’র রিপোর্ট বলছে, গতবছর প্রতি দুদিন অন্তর দেশের কোনও না কোনও মেয়েকে অ্যাসিড হামলার শিকার হতে হয়েছে। গত বছরের পরিসংখ্যান বলছে, অ্যাসিড হামলার মতোই দেশে নারী পাচারকারীদের রমরমা আগের তুলনায় বেড়েছে। গতবছর প্রতি চার ঘণ্টায় কোনও না কোনও মহিলাকে পাচার করা হয়েছে।

এছাড়া যৌন হেনস্তা, শারীরিক নির্যাতনের ঘটনা ঘটছে নিয়মিতই। পরিসংখ্যান বলছে, গতবছর প্রতি ৬ মিনিট অন্তর দেশের কোনও না কোনও মহিলাকে যৌন হেনস্তার শিকার হতে হয়েছে।

কড়া আইন থাকা সত্বেও ভারত জুড়ে এখনও পারিবারিক হিংসা বা পণের দাবিতে অত্যাচারের মতো অপরাধে লাগাম পরানো যায়নি। এখনও দেশে প্রতি ঘণ্টায় অন্তত একজন বধূর পণপ্রথা সংক্রান্ত অত্যাচারের জন্য মৃত্যু হয়। প্রতি চার মিনিট অন্তর দেশের একজন বধূ তার স্বামী বা শ্বশুরবাড়ির লোকেদের হাতে অত্যাচারিত হন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel