ভাইরাল খবরজাতীয়

পুষ্টি গুনে ভরপুর, ৭০০০ টাকায় বিক্রি হচ্ছে গাধার দুধ(Donkey’s milk)

Donkey’s milk is being sold for Rs 7,000

GNE NEWS DESK:কোনো মানুষ তুলনামূলক কাণ্ডজ্ঞানহীন কাজ করলেই তাকে ‘গাধা’ বলে ডাকার প্রচলন আমাদের সমাজে রয়েছে। মূলত গাধা একটি প্রাণীর নাম এটি আমাদের সবারই জানা। তবে ‘কর্মে গাধা’ অবজ্ঞাসূচক হলেও গাধার দুধ(Donkey’s milk) খাওয়ার যে প্রচলন রয়েছে এটি আমাদের অনেকেরই অজানা।পুষ্টি গুনে ভরপুর, ৭০০০ টাকায় বিক্রি হচ্ছে গাধার দুধ(Donkey’s milk)

তবে ‘গাধা’ শব্দের মতো গাধার দুধ(Donkey’s milk) কিন্তু সস্তা নয়! এক লিটার গাধার দুধ(Donkey’s milk) কিনতে ভালোই অর্থ খরচ করতে হয়। গুজরাটের বাজারে এক লিটার গাধার দুধের দাম প্রায় ৭ হাজার টাকা।

নবজাতক ও শিশুদের জন্য এ প্রাণীর দুধ খুবই কার্যকর। তাইতো ভারতের অনেক রাজ্যেই এখন জনপ্রিয় গাধার দুধ(Donkey’s milk)। গুজরাটসহ ভারতের অনেক রাজ্যেই এখন গড়ে উঠছে গাধার খামার। বিক্রি হচ্ছে প্রায় ৭ হাজার টাকায়।

শুধু তাই নয়! ভারতের দক্ষিণাঞ্চলে ওষুধ হিসেবে গাধার দুধের(Donkey’s milk) অনেক চাহিদা রয়েছে। ওষুধ ও প্রসাধনী তৈরির কাঁচামাল হিসেবেও গাধার দুধের চাহিদা তৈরি হচ্ছে। এমনকি আমেরিকা, ইউরোপ ও এশিয়ার কিছু দেশেও এই দুধের চাহিদা বাড়ছে।

মিশরের ইতিহাসেও বলা আছে, সৌন্দর্যের রাণী ক্লিওপেট্রা তার রূপ-লাবণ্য ধরে রাখার জন্য গাধার দুধ(Donkey’s milk) দিয়ে গোসল করতেন।

Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close