বসন্ত পঞ্চমীর আনন্দে সামান্য বিঘ্ন ঘটালো বৃষ্টি

29 January 2020, 11:07 am, 784 Views

আজ সরস্বতী পুজোর ভোর থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি। তার জেরে বাগদেবীর আরাধনায় কিছুটা বিঘ্ন ঘটলো। তার সঙ্গে কমল ঠান্ডাও।আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্র ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি। গতকালের থেকে প্রায় ৫ ডিগ্রি ডিগ্রি বাড়ল পারদ। পশ্চিম মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, হাওড়া ও মুর্শিদাবাদেও সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি।

বৃষ্টির আশঙ্কা আগের থেকেই ছিল সকালে সেই আশঙ্কাই সত্যি হল। ভোর থেকেই আকাশের মুখভার। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্তের জেরেই এমন অসময়ের বৃষ্টিতে ভাসছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ। বুধবার দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টি লেগেই থাকবে। বৃহস্পতিবারও পরিস্থিতি থাকবে প্রায় একইরকম। বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের জেলাগুলি।

তবে শুক্রবার থেকে আর বৃষ্টির দেখা মিলবে না। তবে কুয়াশার চাদরে মুখ ঢাকতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলি। রাত থেকে কমবে তাপমাত্রার পারদ। সপ্তাহান্তে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রার পারদ ১২–১৩ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে। উত্তরের জেলাগুলিতেও বুধ এবং বৃহস্পতি দু’দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির জেরে উত্তরের জেলাগুলির তাপমাত্রাও বাড়বে। তবে সপ্তাহান্তে আবারও জাঁকিয়ে শীতের দেখা মিলতে পারে।

Leave a Comment.