রাজ্য

মুখ্যমন্ত্রীর উদ্বোধনের এক মাসের মাথার ভেঙে পড়ল ২৬৩ কোটি টাকার ব্রিজ

One month after the inauguration of the Chief Minister, a bridge worth Tk 263 crore collapsed

GNE NEWS DESK: মুখ্যমন্ত্রীর উদ্বোধনের এক মাসের মাথার ভেঙে পড়ল ২৬৩ কোটি টাকায় নির্মিত ব্রিজ। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ১৬ জুন গাণ্ডেক নদীর ওপর সাত্তারঘাট সেতুটি উদ্বোধন করেন। কিন্তু কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে গোপালগঞ্জ জেলার এই ব্রিজটি বুধবার ভেঙে পড়ে।

যদিও বিহারের সড়ক নির্মাণমন্ত্রী নন্দ কিশোর যাদব বলেছেন, সাত্তারঘাট সেতু থেকে ২ কিলোমিটার দূরে অ্যাপ্রোচ স্ল্যাব ভেঙে পড়েছে। ব্রিজের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। একটি ছোট্ট ব্রিজের অ্যাপ্রোচ স্ল্যাব ভেঙে গিয়েছে। ক্ষয়ক্ষতি নির্ধারণের জন্য গতকাল সন্ধ্যায় সরকারী আধিকারিক ও নির্মাণকারী সংস্থার ইঞ্জিনিয়ারদের একটি দল ঘটনাস্থলে গিয়েছিল।

প্রায় আট বছর ধরে ২৬৩ কোটি ব্যয়ে এই সেতুটি নির্মিত হয়। ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ১৬ জুন প্রায় দেড় কিলোমিটার সেতুর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তবে তার ঠিক এক মাসের মধ্য়ে নদীর জলেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতুর একাংশ। তবে এই দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

কয়েকদিন ধরেই বিহারের নানা অংশে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর ফলেই গাণ্ডেক নদীর জলস্তর অনেকটাই বেড়ে যায়। যে কালভার্ট সেতুর সঙ্গে লাগোয়া রাস্তার যোগাযোগ স্থাপন করেছে, জলের চাপেই সেই কালভার্ট ভেঙে পড়ে। বর্তমানে এলাকার বেশ কিছু অংশ জলের তলায় রয়েছে।

বিহার রাজ্য পুল নির্মাণ নিগম লিমিটেড ব্রিজটি তৈরি করেছে। ১.৪ কিলোমিটার লম্বা এই সেতু গোপালগঞ্জের সঙ্গে পূর্ব চম্পারণকে যুক্ত করেছে। এদিকে ব্রিজটি ভেঙে পড়তেই বিরোধী রাজনৈতিক দলগুলি নীতীশ কুমারকে আক্রমন করেছে।

আরজেডি নেতা এবং বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব বলেন, ২৬৩ কোটি টাকা ব্যয়ে আট বছরে তৈরি সেতুটি মাত্র ২৯ দিনের মধ্যেই ভেঙে পড়ল। সংগঠিত দুর্নীতির ভীষ্ম পিতামাহ নীতিশজি এ নিয়ে কোনও কথা বলবেন না, রেঞ্জ রোভারে চড়া দুর্নীতিবাজ নির্মাণমন্ত্রীকে বরখাস্তও করবেন না। বিহারের চারদিকে লুটপাট হচ্ছে।

Tags: ভেঙ্গে পড়ল সেতু, মুখ্যমন্ত্রীর উদ্বোধনের এক মাসের মধ্যেই ভেঙ্গে পড়ল, সেতু তৈরিতে দুর্নীতির অভিযোগ


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close