এবার পৃথিবীর সবাই হবে কোটিপতি,বহুমূল্য এক গ্রহাণুর খোঁজ পেলেন নাসা

This time everyone in the world will be a millionaire, NASA has found a precious asteroid

GNE NEWS DESK: চমকপ্রদ এক খবর দিল নাসা। মহাকাশের এলডোরাডোর মত জায়গার সন্ধান পেয়েছে নাসা। সেখানে লুকিয়ে রয়েছে হাজার হাজার মেট্রিকটন সোনা এবং দামি দামি ধাতু। সেই গ্রহাণুর নাগাল পেলে আর তার চেয়ে ভালো আর কিছু হতেই পারে না। পৃথিবীতে গরিব বলে কেউ থাকবে না আর। সকলের কাছেই থাকবে পর্যাপ্ত অর্থ। সেই গ্রহাণুর গবেষণাতেই মহাকাশ যান পাঠাল নাসা।

নাসার মতে একটি গ্রহাণুেত রয়েছে সেই সোনার খনি। শুধু সোনা নয় তাতে রয়েছে সোনার মত আরও বহু মূল্য ধাতু। যাকে বলে একেরারে মহাকাশের এলডোরাডো। যদিও পৃথিবীর এলডোরাডো আদৌ আছে কিনা তা নিয়ে বিস্তর সন্দেহ আছে। কিন্তু এখন দেখা যাচ্ছে মহাকাশের এই এলডোরাডো কিন্তু বাস্তব।

নাসার সূত্রে জানা গেছে মঙ্গল এবং বৃহস্পতির মাঝে রয়েছে এই গ্রহাণু। এই দুই গ্রহ থেকেই গ্রহাণুটির দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার। গত ফেব্রুয়ারিতে এই গ্রহাণুর সন্ধান পায় নাসা। প্রায় ১৭ মিলিয়ন লোহা ও নিকেল আছে এই গ্রহাণু তে যাতে করে প্রায় কয়েকসো বছর পৃথিবীর জ্বালানির অভাব হবেনা।সেই গ্রহাণু মুঠোবন্দি করতে পারলে পৃথিবীতে আর কোনএ অভাব থাকবে না। যদিও সেই গ্রহাণুকে নাগালে পাওয়া মুখের কথা হবেনা। কারণ গ্রহাণুটির অবস্থান এমন একটি জায়গায় যেখানে নাসার যান পৌঁছতে অনেক কাঠ খড় পোড়াতে হতে পারে। বিষয়টি সম্ভব নাও হতে পারে শেষপর্যন্ত।

তবে নাসার তরফ থেকে জানা গেছে যে তারা হাল ছাড়ছেন না। উন্নতমানের মহাকাশ যান পাঠাচ্ছেন তারা। গ্রহাণুর সবচেয়ে কাছে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।
[qws]Tags:এবার পৃথিবীর সবাই কোটিপতি, বহুমূল্য এক গ্রহাণুর খোঁজ পেলেন নাসা

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel