আলুর দাম ২৫ টাকার বেশি নেওয়া যাবেনা! কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর!

Potato price can not be taken more than 25 rupees! Strict instructions from the Chief Minister!

GNE NEWS DESK: টানা কয়েকদিন বৃষ্টির পর শাক সবজির দাম হয়েছে প্রায় আকাশছোঁয়া। এর মধ্যে হু হু করে প্রতিদিন দাম বাড়ছে আলুর। দৈনন্দিন জীবনে আলু একটি মানুষের প্রতিদিনের সবজি। ৩৫ টাকা থেকে দাম বেড়ে ৪০ টাকা হয়ে গিয়েছে। এই নিয়ে বারবার নবান্নতে বৈঠক করা হলেও আলুর দাম নিয়ন্ত্রণে আনা যায়নি।

এই কারণে এদিন ফের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্দেশ দেন যে আলু ব্যবসায়ীদের প্রতি কেজি দরে আলু বিক্রি করতে হবে ২২ টাকা। এর বেশি দাম কোন ভাবেই নেওয়া চলবেনা। কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিতে আলুর দাম অনেক বেড়ে গেছে। কিন্তু তা হলেও সাধারণ মানুষের স্বার্থে 22 টাকায় বেশি আলুর দাম বাড়ানো চলবেনা। আলুর দাম কমলে খুচরো ব্যবসায় ও বেশ কিছুটা প্রভাব পড়তে পারে।

সবজির দাম সম্পর্কে এর আগেও নবান্নের বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার নির্দেশ দেওয়ার সত্বেও ব্যবসায়ীরা সেই প্রতি কেজি দরে ৩৫ থেকে ৪০ টাকা অব্দি আলু বিক্রি করেছেন। এতে বেশ ক্রুদ্ধ হয়েছেন মুখ্যমন্ত্রী । তিনি নির্দেশ দেন আলু কোনভাবেই ২২ টাকা বেশি দরে বিক্রি করা যাবে না। খুচরো ব্যবসায়ীরা সর্বশেষ ২৫ টাকায় আলু বিক্রি করতে পারেন। দু টাকা জ্বালানি খরচ। এর বেশি নয়। কারণ এতে সাধারণ মানুষের সবজি কেনার অসুবিধে হতে পারে। প্রশাসনের তরফ থেকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে আলু ব্যবসায়ীদের জন্য। বলা হয়েছে এই নির্দেশ পালন না করলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।
[qws]Tags:আলুর দাম ২৫ টাকার বেশি নেওয়া যাবেনা! কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর!

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel