২০২১ এর নির্বাচনের আগেই গেরুয়া শিবিরে ভাঙন শুরু, রাজ্যের ৫০০ বিজেপি কর্মীর ঘাসফুলে যোগদান

Before the 2021 election BJP began to disintegrat

GNE NEWS DESK: সামনেই ২০২১ এর নির্বাচন। আর তার আগে দুই দলের মধ্যে চলছে পাল্লা ভারী করার চেষ্টা। তবে এদিক থেকে পাল্লা বাড়িয়ে ক্রমশঃ শক্তিবৃদ্ধি করে চলেছে তৃণমূল(TMC)। আবার অন্যদিকে বিজেপির(BJP) পাল্লা ধীরে ধীরে শক্তিক্ষয় করে চলেছে। চারিদিক থেকে দেখা যাচ্ছে ক্রমশঃ গেরুয়া শিবির এ ভাঙন ঘটিয়ে বেশিরভাগ মানুষ তৃণমূলে যোগদান করছে। আর তার বড় দৃষ্টান্ত দেখা গেল শনিবার সবংয় এবং বাদুরিয়াতে। এদিন দুই জায়গা মিলিয়ে অন্ততঃ ৫০০ জন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন। সদ্য দলত্যাগীরা উন্নয়নের পথেই হাঁটতে চান বলে জানিয়েছেন এদিন।

শনিবার বিকেলে পশ্চিম মেদিনীপুরে সবংয়ে প্রায় ৪০০ জন কর্মী গেরুয়া শিবির থেকে ঘাসফুলে যোগদান করেন। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি সমস্ত দলবদল করা সমর্থকদের হাতে দলীয় পতাকা তুলে দেন। এদিন এই কর্মসূচি তে তৃণমূলীয় কর্মকর্তাদের আরোও অনেকে উপস্থিত ছিলেন। এদিন এখানে তৃণমূলে যোগদান করা সমর্থকেরা জানান যে, দলের উন্নয়নই তাঁদেরকে গেরুয়া শিবির ছাড়তে বাধ্য করেছে। কিন্তু এখানে আবার বিজেপির কর্মীরা অভিযোগ তোলে যে, তৃণমূলের কর্মীরা টাকা খাইয়ে দলবদল ঘটানোর চেষ্টা করে যাচ্ছে। যদিও এই পুরো বিষয়টি কে গুরুত্বহীন বলে দাবি করেছেন তৃণমূল কংগ্রেস সভাপতি অজিত মাইতি।

আবার অন্যদিকে এদিন বাদুড়িয়া বিধানসভা এলাকায় প্রায় ১০০ জন কর্মী এদিন ঘাসফুলে যোগদান করে। বাদুড়িয়া বিধানসভার পৌর কমিউনিটি হলে অনুষ্ঠিত হওয়া একটি সভায় এই সমর্থকেরা যোগদান কর্মসূচি করে। উত্তর ২৪ পরগনা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর নারায়ণ গোস্বামী, জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ বুরহানুল মোকাদ্দিন সেসমস্ত সমর্থকদের হাতে দলীয় পতাকা তুলে দেন। এই সমর্থকদের মধ্যে অনেক নামী কর্মী ছিলেন যারা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। তাদের মধ্যে কিছু আবার কংগ্রেস সদস্য অঞ্জলি মণ্ডল, বিজেপি নেতা তপন মণ্ডল, কংগ্রেসের নেতা আনারুল সমাদ্দার ও মাজেদা বিবি-সহ স্থানীয় নেতাকর্মীরাও দলবদল ঘটান। এদিন এই কর্মসূচি অনুষ্ঠানে তৃণমূলের জেলার কার্যকরী সভাপতি নারায়ণ গোস্বামী বলেন, “কংগ্রেস, বিজেপি থেকে অনেকেই আমাদের দলে যোগদান করেন।” এদিকে সমর্থকদের মধ্যে অনেকে জানান, “মুখ্যমন্ত্রীর আদর্শে অনুপ্রাণিত হয়েই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান।” তবে নির্বাচনের আগে এরকম দলবদল করে দলের পাল্লা ভারী হওয়াতে তৃণমূলের শক্তিক্ষমতা বাড়ছে বলেই ধারণা করা যায়।

[qws]Tags: Leaving BJP, Joining TMC

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel