গত ১৪ মাসে ১৩ জন বিএসএনএল কর্মী আত্মঘাতী, ২০০০০ কর্মী আরও ছাঁটাইয়ের সম্ভাবনা

In the last 14 months, 13 BSNL workers have committed suicide and 20,000 more are likely to be laid off

GNE NEWS DESK: বিএসএনএল কোম্পানি থেকে কনট্র্যাকচুয়াল লেবার বা চুক্তিভিত্তিক শ্রমিক বা ঠিকাকর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত গ্রহণ করেছে কর্তৃপক্ষ। আর এই ঘটনায় এবার সরব হয়েছেন ইউনিয়ন কর্তৃপক্ষ। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আগে কোম্পানিকে আরেকবার চিন্তাভাবনা করার দাবি জানিয়েছেন তারা। প্রয়োজনে শ্রমিকপক্ষ ও মালিকপক্ষ মুখোমুখি আলোচনায় বসার কোথাও আর্জি জানিয়েছেন তারা তবে তাতে কোনোরকম সবুজ সংকেত পাননি তারা।

সম্প্রতি চুক্তিভিত্তিক শ্রমিকদের পক্ষে বক্তব্য রেখে বিএসএসএলের কর্মচারী ইউনিয়নের তরফে সংস্থার চেয়ারম্যান পিকে পুরওয়ারকে (pk purwar) একটি চিঠি দেওয়া হয়েছে। আর সেখানেই আবেদন করা হয়েছে যাতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে চিন্তাভাবনা করা হয়। আর ইতিমধ্যে সূত্রের খবর অনুযায়ী কুড়ি হাজার কর্মীকে কাজ ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যা নিয়ে এখনও পর্যন্ত কর্মী ছাঁটাইয়ের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় পঞ্চাশ হাজার।

এই সিদ্ধান্তের পর ইতিমধ্যে সরগরম হয়ে রয়েছে শ্রমিকপক্ষ। তারা যে চিঠি পাঠিয়েছেন সেখানেই তারা নানান অভিযোগ তুলে ধরেছেন। এমনকি বিক্ষোভে সামিল হয়েছে ইউনিয়ন কর্তৃপক্ষ। এদিন বিক্ষোভকারীদের মধ্যে একজন জানান, “গত ১৬ মাস ধরে আমাদের ৪৮৬২ জন কর্মী বেতন পাচ্ছেন না, ১৩ জন কর্মী আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন। তাঁদের পরিবারের পাশে মালিক পক্ষের কেউ দাঁড়াননি। এখনও বহু কর্মী ডিউটি করে চলেছেন বিনা মাইনেতে। এই অবস্থায় আরও জোরদার আন্দোলনের পথে যেতে বাধ্য হবো আমরা।”
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel