রাজ্য

জঙ্গলমহলে মাওবাদীদের উপদ্রব, নবান্নের সিদ্ধান্তে সিআইএফ এর দায়িত্ব এবার আজয় নন্দার হাতে।

Ajay Nanda is in charge of the CIF after the Maoists infiltrated Jangalmahal.

GNE NEWS DESK: রাজ্য পুলিশের উচ্চস্তরে বেশকিছু বদল ঘটিয়েছে মমতা ব্যানার্জির (mamata Banerjee)সরকার। যার মধ্যে অন্যতম একটি বদল হলো আইপিএস অজয় নন্দার হাতে ইন্সারজেন্সি ফোর্স কথা সিআইএফ এর দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ।গত কয়েক মাস ধরে জঙ্গলমহল এলাকায় বেশকিছু ঘটনা লক্ষ্য করা গেছে যেমন- শাল মহুয়ার নিবিড় জঙ্গলের মাঝে ছোট ছোট বৈঠককে সভা, হুমকি চিঠি আলতা দিয়ে লেখা পোস্টার ইত্যাদি ।

এইসব চিহ্ন প্রমাণ করেছিল জঙ্গল মহলে মাওবাদীদের আধিপত্য ক্রমশ বৃষ্টি তো হচ্ছে এবং এ বিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা থেকে ভবানী ভবন সকলেই ওয়াকিবহাল ছিলেন। এরপর গত বুধবার নবান্নে পুলিশের শীর্ষস্তরের কিছু অদল-বদল ঘটানো হয়। সেইদিনই বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয় সিআইএফ এর দায়িত্ব দেওয়া হয় আইপিএস অজয় নন্দা কে।

সাম্প্রতিককালে মাওবাদীদের তৎপরতা প্রশাসনিক স্তরে উদ্বেগ সৃষ্টি করছিল। জানা গেছে কিছুদিন আগেই পুলিশের ডিজি বীরেন্দ্র স্বয়ং জঙ্গলমহলে গিয়েছিলেন। এরপরই প্রশাসনিক স্তরে এই আদলবদলের সিদ্ধান্ত। অজয় নন্দার বদলি ছাড়াও প্রশাসনিক ক্ষেত্রে আরোও অনেক বদল ঘটেছে যার মধ্যে অন্যতম হলো ডিরেক্টর সিকিউরিটি বিনীত গোয়েল এর পরিবর্তে রাখা হয় বিবেক সহায়কে।

তাছাড়াও আরও তিন আইপিএস আর বদলি ইতিমধ্যে ঘটে গেছে। পর্যবেক্ষকদের মতানুসারে সিআইএফ এর দায়িত্ব আইপিএস অজয় নন্দার হাতে তুলে দেবার অন্যতম কারণ হলো মাওবাদীদের মোকাবিলায় তিনি অন্যতম দক্ষ অফিসার।এর আগেও বহু শ্বাস রোধ করা অপরেশন এর নেতৃত্ব তিমি দিয়েছিলেন। এছাড়াও তিনি দীর্ঘকাল যাবৎ পশ্চিম মেদিনীপুর পুলিশের সর্ব উচ্চ আধিকারিক ছিলেন। তাই এই কাজের জন্য অন্য কোনো নাম ভাবতে পারেনি নবান্ন।

সূত্র মারফত খবর মাওবাদীদের বহু নেতা জঙ্গলমহলে এসে গোপনে মিটিং করেন। জানা গেছে জুলাই মাসে ঘাটশিলায় তাদের বৈঠকের আয়োজন করা হয়। সেখানেই সিদ্ধান্ত করা হয় জঙ্গলমহলের ভেঙে পড়া সংগঠনকে নতুন করে গড়ে তুলবেন তারা। এমতবস্থায় প্রশাসনিক বিভাগের মধ্যে বিশেষ তৎপরতার সৃষ্টি হয়েছে।
Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close