তথ্য গোপন করায় রাজ্য সরকারকে সাবধানবাণী রাজ্যপালের!

Governor warns state government to withhold information

GNE NEWS DESK: রাজ্য সরকার এর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ আনলেন রাজ্যপাল জগদীশ ধনখড় (jagadish dhankhar) অভিযোগ আরটিআই করে তথ্য মিলছে না। এমন কী রাজ্যপাল চাইলেও রেয়াত করা হচ্ছে না। এই নিয়ে মুখ্যমন্ত্রীকে কড়া হুশিয়ারি দিলেন তিনি। তিনি জানান যে সামনে খুব কঠিন সময় আসছে।

এনিয়ে এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী কে সাবধান করেন তিনি। আরটিয়াই করেও এ রাজ্য এ সঠিক তথ্য পাওয়া যাচ্ছেনা এখন। এমনকি তিনি রাজ্যপাল হয়েও তথ্য বার করতে পারছেন না। বহু জরুরি তথ্য গোপন করে যাওয়া হচ্ছে।

এই গোপনীয়তার পেছনে কাজ করছে অপরাধ বলে তিনি মনে করেন। এই রাজ্য সরকার যেভাবে দুর্নীতির শাসন চালাচ্ছে তাতে তথ্য না পাওয়ায় স্বাভাবিক ব্যাপার। একের পর এক ভুলের কারণে রাজ্যে তথ্য জানার অধিকারগুলি ঢাকা পড়েছে বলেও উল্লেখ করেছেন রাজ্যপাল।

রাজ্যপাল আরো বলেন আসলে সত্য প্রকাশের ভয় এই ধরনের দুর্নীতির শাসন চালানো হচ্ছে। তবে খুব তাড়াতাড়ি এই শাসন শেষ হবে বলে তিনি জানান। তার বক্তব্য সবকিছু নিয়ে দুর্নীতি হচ্ছে । করোনা নিয়ে দুর্নীতি, আম্ফান নিয়ে দুর্নীতি, আমফানের ত্রান নিয়ে আসা হয়েছে তা নিয়ে দুর্নীতি , কেন্দ্র সরকার থেকে পাওয়া ত্রাণ সামগ্রী নিয়ে দুর্নীতি চলছে। কোন কিছু সাধারণ মানুষের কাছে গিয়ে পৌঁছাচ্ছে না। কেন্দ্র সরকার যতই ত্রাণ তহবিল থেকে দান করুন না কেন রাজ্যের নেতা-মন্ত্রীদের মধ্যেই তার ভাগবাটোয়ারা হয়ে যাচ্ছে বলে মনে করেন তিনি । যে কারণে আসল যে উদ্দেশ্যে ত্রাণ বিলি করা হয় যাতে সাধারণ মানুষের উন্নতি হয় এই কঠিন সময়ে তা কোন টাই সিদ্ধ হচ্ছে না। এই কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিকে হুঁশিয়ারি ছুড়ে দিয়েছেন তিনি। সঠিক তথ্য তাড়াতাড়ি প্রকাশ না হলে আইনি ব্যবস্থা অনিবার্য বলেও জানান রাজ্যপাল জগদীশ ধনখর।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel