সীতারাম ইয়েচুরির ঘটনায়, রাজ্য জুড়ে প্রতিবাদের ডাক সূর্যকান্ত মিশ্রের

In the case of Sitaram Yechury, Suryakant Mishra called for protests across the state

GNE NEWS DESK: রবিবার থেকেই রাজ্য জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। এই প্রতিবাদ মিছিলে আহবান করা হচ্ছে সমস্ত বামপন্থী, গনতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ শক্তি ও ব্যক্তি বর্গকে। উল্লেখ্য ওই দিনই সীতারাম ইয়েচুরি(Sitaram Yechury), জয়তি ঘোষ ,সহ বিশিষ্টদের নাম দিল্লি হিংসার অতিরিক্ত চার্জসিটে যুক্ত করার সিদ্ধান্তে উপনীত হয়েছিলেন দিল্লি পুলিশ। আর এই ঘটনার প্রতিবাদে শনি বার সন্ধ্যায় এক বিবৃতিতে প্রতিবাদের আহবান জানায় সূর্যকান্ত মিশ্র (suryakanta Mishra)

সূর্যকান্ত মিশ্রের মতানুসারে কোনো আইনি পথই অনুসরণ করছে না দিল্লি পুলিশ। তার অভিমত অনুযায়ী ফেব্রুয়ারি মাসে দাঙ্গার ঘটনায় বেআইনি ভাবে দিল্লি পুলিশ – বিশিষ্ট বুদ্ধিজীবী , সমাজকর্মী, চিকিৎসক অধ্যাপকের নামে সাজানো মামলা দায়ের করেছে।

এই মামলার পুরো অভিযোগই মিথ্যে বলে দাবি করেন সূর্যকান্ত মিশ্র(Surjya Kanta Mishra)। তার মতামত অনুযায়ী সিপিএইএম এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, অর্থনীতিবিদ জয়তী ঘোষ, অধ্যাপক অপূর্বানন্দ, সমাজকর্মী যোগেন্দ্র যাদব, তথ্যচিত্র নির্মাতা রাহুলের নামে সম্পূর্ণ মিথ্যা অভিযোগ দায়ের করা হয়। বিভিন্ন রাজনৈতিক নেতাদের চক্রান্তে এই মামলা দায়ের করা হয়েছে বলে তার অভিমত।দাঙ্গার প্ররোচনা ও ষড়যন্ত্র হিসেবে চিহ্নিত করা হয়েছে সিএএ-এনআরসি(CAA-NRC) বিরোধী আন্দোলনে অংশগ্রহণকে।আরো বড় চক্রান্তের পরিকল্পনা অনুমান করা হচ্ছে। সমস্ত বিরোধী শক্তির দমনে অগ্রসর হয়েছে কেন্দ্রীয় সরকার।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel