রান্নার গ্যাসের বিকল্প হিসাবে বৈদ্যুতিক গ্যাসের ব্যবহার বাড়ানোর উদ্যোগ সরকার

The government has taken steps to increase the use of electric gas as an alternative to cooking gas

GNE NEWS DESK: লকডাউন এর বাজারে গরিবদের সাহায্য করার জন্য বিদ্যুৎ চালিত গ্যাসের ব্যবহার বাড়ানোর উদ্যোগ করছে সরকার। বিদ্যুৎ মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে পেট্রোলিয়াম (petroleum) এর যোগান সারা দুনিয়া থেকেই আস্তে আস্তে কমছে। এই সময় বিদ্যুৎ এর ব্যবহার বাড়ানো প্রয়োজন।

এই প্রসঙ্গে বিদ্যুৎ মন্ত্রী জানান যে বিদ্যুৎ ই ভারতের ভবিষ্যত । এই কাজের জন্য সরকার মন্ত্রণালয় স্তরে একটি ফাউন্ডেশন তৈরি করা হবে। বিদ্যুৎ মন্ত্রীর মতে সরকার এর তরফ থেকে জানানো হয়েছে যে গরীব মানুষ রা যাতে রান্নার কাজে গ্যাসের ব্যবহার কমিয়ে বিদ্যুৎ এর ব্যবহার বাড়ানো যায় তার দিকে নজর দিতে হবে। এতে করে যেমন ভাবে আত্মনির্ভরশীল ভারত তৈরি হবে তেমনি খুব তাড়াতাড়ি কমে যাওয়া পেট্রোলিয়াম এর খরচ ও কমবে। তিনি আরো জানান যে কেন্দ্র সরকার গরীব দের সাহায্য করার জন্য বদ্ধপরিকর। আর এই পদক্ষেপ গরীব মানুষ দের সস্তা বিকল্প দেওয়ার জন্যই নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনা আবহেও গরীব দের জন্য পিএম আবাস যোজনা ও বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়ার ব্যবস্থা ছিল। এ প্রসঙ্গে এনটিপিসি এর চেয়ারম্যান বলেন যে বাড়ি বাড়ি বিদ্যুৎ গ্যাস পৌঁছে দেওয়াই তারা উৎসাহি। তারা সরকারের এই উদ্যোগের প্রশংসা করেছেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel