এবার আদিবাসী লায়াদের ভাতা প্রদানের দাবি নেটিজেনদের

This time the netizens demanded the allowance of the indigenous people

GNE NEWS DESK: আগেই রাজ্য সরকারের তরফ থেকে ইমাম ভাতা প্রদান শুরু হয়েছিল। আর এবার ভোটের মুখে পুরোহিত ভাতা প্রদানের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata bandopadhyay) পুরোহিত ভাতা প্রদানের ঘোষণা হওয়ার পর থেকেই আদিবাসীদের লয়া ভাতা প্রদানের দাবি উঠছে সোস্যাল মিডিয়ায়।

সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে পুরোহিতদের ভাতা প্রদানের কথা ঘোষণা করেন। সাংবাদিকদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন “সব পুরোহিত তো আর বড় পূজা করে না। তাই তাদের আবেদনে সাড়া দিয়ে পূজোর মাস থেকেই দরিদ্র সনাতনী পুরোহিতদের মাসে ১০০০ টাকা করে ভাতা প্রদান করা হবে। তাদের বাড়ি না থাকলে বাংলা আবাস যোজনায় বাড়ি দেওয়া হবে।”

মুখ্যমন্ত্রীর এই ঘোষণা করার পর থেকেই আদিবাসী সম্প্রদায়ের পুরোহিত তথা লায়াদের ভাতা প্রদানের দাবিতে সরব সোস্যাল মিডিয়ায়। তাদের দাবি সরকার যদি ইমাম ভাতা, পুরোহিত ভাতা দিতে পারেন, তাহলে আদিবাসী সম্প্রদায়ের লায়াদের কেন ভাতা প্রদান করা হবে না? এই মর্মে তারা ক্ষোভ উগরে দিচ্ছে সোস্যাল মিডিয়ায়।

এই নিয়ে এক জন সোস্যাল মিডিয়ায় লেখেন “কুড়মি সাঁওতাল দের লায়া গুলো কি দোষ করলো? না এটা এক বামুন এর বাকী বামুনদের প্রতি দেওয়া সরকারী উপহার?” এছাড়াও পূর্বাঞ্চল আদিবাসী কুড়মী সমাজের এক কর্মী সৌমেন মাহাত লেখেন “কুড়মি পুরোহিতরা ভাতার জন্য আবেদন করুন।” এখন দেখার বিষয় রাজ্য সরকার আদিবাসীদের আবেদনে সাড়া দেয় কিনা? সেটা অবশ্যই সময় বলবে।

[qws]Tags: আপডেট খবর, বাংলা খবর, করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর, ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel