রাজ্য

রাজ্যের বেকারদের জন্য বড়সড় ঘোষণা, এক্ষুণি পড়ুন….

Big announcement for the unemployed in the state

GNE NEWS DESK:বিধানসভা নির্বাচনের আগে ভোটারদের মন জয় করতে একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamta Banerjee)। রাজ্যের বেকার যুবক-যুবতীদের ২ লাখ টাকা করে ঋণ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে সরকার।

বৃহস্পতিবার নবান্ন থেকে জারি করা হয়েছে ‘কর্মসাথী’ প্রকল্পের বিজ্ঞপ্তি। এই প্রকল্পে ব্যবসার জন্য ২ লাখ টাকা পর্যন্ত সহজ কিস্তিতে ঋণ পাবেন রাজ্যের বেকার যুবক-যুবতীরা। গত রাজ্য বাজেটে এই প্রকল্প ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)

নবান্ন সূত্রে জানা গেছে, কর্মসাথী প্রকল্পের ঋণ পেতে আবেদন হবে জেলাভিত্তিক। প্রতিটি জেলায় আবেদন খতিয়ে দেখার জন্য তৈরি হবে কমিটি। সেই কমিটি যোগ্য আবেদনকারীদের ঋণের অংক ঠিক করবেন। সহজ শর্তে এই ঋণ মিলবে বলে জানানো হয়েছে। 

গত রাজ্য বাজেটে অর্থমন্ত্রী জানান, রাজ্যের ১ লাখ বেকার যুবক যুবতীদের স্বনির্ভর করতে ২ লাখ টাকা করে সহজ শর্তে ঋণ দেবে রাজ্য সরকার। চলতি বছর ৩ মার্চ উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে এক সভায় এই প্রকল্পের ব্যাপারে বিস্তারিত জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel