রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

মাস্ক পাবে ছাত্ররা,স্কুল খুলতে পারে কালী পূজার পরেই

Students will get masks, the school can open only after Kali Puja

GNE NEWS DESK: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির(CM Mamata Banerjee) ঘোষণা অনুযায়ী এখনই স্কুল খোলার(Opening school) কথা কিছু ভাবছে না সরকার। এ বিষয়ে সমস্ত সিদ্ধান্ত তিনি কালীপুজোর পড়ে নেবেন। পড়ুয়াদের প্রত্যেককে মাস্ক বিলি করা হবে বলেও জানিয়েছেন তিনি। এছাড়াও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও কোনরকম নিরাপত্তা ছাড়া ছাত্র ছাত্রীদের স্কুলে আনতে চান না।তবে তিনি বলেছেন ডিসেম্বর মাস থেকে স্কুলগুলিতে পাঠ্যসূচির অনুযায়ী পড়াশোনা শুরু করা যেতে পারে।

এছাড়া মুখ্যমন্ত্রী পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন স্কুল খোলার পর পঠন-পাঠন প্রক্রিয়া শুরু হলেও সমস্থ রকম নিয়ম মেনে ছাত্রছাত্রীদের স্কুলে প্রবেশ করতে হবে। তবে স্কুল খোলার পরে প্রত্যেকটি ক্লাসের পঠন-পাঠন শুরু হবে নাকি শুধু নবম ও দশম শ্রেণীর পঠন-পাঠন শুরু হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন মিড-ডে-মিল সংগ্রহের জন্য অভিভাবকদের স্কুলে আসতে হবে এবং তখনই তাদের ছাত্র-ছাত্রীদের জন্য মিড ডে মিল এর সাথে সাথে মাস্ক বিলি করা হবে।

উল্লেখ্য গত বুধবার শিক্ষা দপ্তরের কর্তাদের বৈঠকের নভেম্বর মাস থেকে স্কুল খোলার বিষয়ে আলোচনা হয়েছিল।এর পরের শুক্রবার ইউজিসি তিন পাতার গাইডলাইন প্রকাশ করে সেখানে বলা হয়েছে ২০২০- ২১ এবং ২০২১- ২২ শিক্ষাবর্ষ পঠন-পাঠনের জন্য প্রয়োজনে বিশ্ববিদ্যালয়গুলোকে একটানা ছয় দিন ক্লাস করাতে হবে। ছুটির তালিকা গুলি কিছুটা সংশোধন করতে হবে এবং সমস্ত রকম বিধি নিষেধ ও নিয়মকানুন মেনেই পঠন-পাঠন প্রক্রিয়া শুরু করতে হবে। এর মধ্যেই রবিবার উপাচার্যদের সঙ্গে শিক্ষামন্ত্রী বৈঠকের পর তিনি জানান অক্টোবর মাসের ৩১ তারেক স্নাতকোত্তর স্টোরের ফল প্রকাশ করা হবে। এবং নভেম্বরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করে ১লা ডিসেম্বর থেকে সম্পূর্ণভাবে শুরু হতে পারে স্নাতকোত্তর স্তরে ক্লাস গুলি।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel