রাজ্য

পিনকন চিটফান্ড মামলার রায়ে আশায় বুক বাঁধছেন সারদার প্রতারিতরা

GNE NEWS DESK : বহু মানুষ বেআইনি অর্থলগ্নি সংস্থা পিনকনে টাকা রেখে প্রতারনার শিকার হয়েছিল। বহুদিন ধরেই বেআইনি অর্থলগ্নি সংস্থা পিনকন মামলার শুনানি চলছিল। রাজ্যে কোন চিটফান্ড মামলার রায় এই প্রথমবার ঘোষণা করা হলো। শনিবার অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে এই মামলার রায় ঘোষণা করেন জেলা দায়রা বিচারক মৌ চট্টোপাধ্যায়।

এই মামলায় মনোরঞ্জন রায় ও তার স্ত্রী মৌসুমী রায় সহ 8 জন অভিযুক্ত যাবজ্জীবন কারাদণ্ড ঘোষণা করা হয় ,একই সঙ্গে ৫ লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয় এবং অভিযুক্তদের সমস্থ স্থাবর অস্থাবর সম্পত্তি বিক্রি করে প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেয় আদালত।বিচারক বলেন পূর্ব মেদিনীপুরের ১৫০০০ প্রতারিত কে ৪৪ কোটি টাকা ফেরত দিতে হবে।আদালতের এই বিচারে অসংখ‍্য আমানতকারীরা খুবই খুশি হয়।

এই মামলার বাকি ১০ জনকে আদালত বেকসুর খালাস করে দেয় এবং বাকি ২ জনের মামলা চলাকালীন মৃত্যু হয়। ৪ই নভেম্বর ২০১৭ তারিখে ডিরেক্টর অফ ইকনোমিক অফেন্স এর আধিকারিকরা পিনকনের অন্যতম ডিরেক্টর মনোরঞ্জন রায় সহ কয়েকজনকে গ্রেফতার করে রাজস্থান থেকে। এখান থেকে মনোরঞ্জনের স্ত্রী সহ আরো কয়েকজনকে গ্রেফতার করেন তারা। এরপর মামলার শুনানি শুরু হয়।মামলা চলাকালীন দুইজন অভিযুক্তের মৃত্যু হয় ।বেশ কিছুদিন পর কলকাতা হাইকোর্ট থেকে জামিন পান মনোরঞ্জনের স্ত্রী মৌসুমী রায়।

এই মামলার রায়ে ন্যায় বিচারের আশায় বুক বাঁধছেন সারদা চিটফান্ডের প্রতারীতরা।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel