রাজ্য

৮,০০০ শিক্ষক নিয়োগ আর্মি পাবলিক স্কুল, টেট পাশ না করলেও আবেদন গৃহীত হবে

8,000 teacher recruitment Army Public School, application will be accepted even if TET is not passed

GNE NEWS DESK: এবারে আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো। এবার টেট পাশ না করেই মিলবে চাকরি। আর্মি স্কুল গুলিতে শিক্ষক কিংবা শিক্ষিকার পদের জন্য আবেদন করতে পারবেন প্রার্থীরা।

সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটির তরফ থেকে। সেখানে বলা হয়েছিল, শিক্ষক নিয়োগ করা হবে প্রাইমারি ট্রেনড টিচার (PRT), ট্রেনড গ্র্যাজুয়েট টিচার (TGT) এবং পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT) পদের জন্য। এই শিক্ষক-শিক্ষিকা নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে দেশের প্রায় ১৩৭ টি আর্মি পাবলিক স্কুলের জন্য প্রায় ৮০০০ পদে।

১লা অক্টোবর থেকে অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে এই পদের জন্য। রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে। নির্ধারিত দিনগুলোর মধ্যে সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে আগামী ৪ নভেম্বর থেকে।

অনলাইনের মাধ্যমেই রেজিস্ট্রেশন থেকে শুরু করে পরীক্ষা পর্যন্ত, সমস্ত প্রক্রিয়াটি সম্পন্ন হবে। অনলাইনে পরীক্ষা নেওয়া হবে ২১ ও ২২ নভেম্বর। আগামী ২রা ডিসেম্বর ফল প্রকাশের সম্ভাব্য তারিখ।

অনভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৪০ বছর এবং অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৫৭ বছর বয়সীরা শিক্ষক পদের জন্য আবেদন করতে পারেন।

যোগ্যতার মানদন্ড –

১) PGT পদের জন্য আবেদনকারীকে বিএড এবং সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ৫০% নম্বর সহ স্নাতকোত্তর পাশ হতে হবে।

২) TGT পদের জন্য আবেদনকারীকে বিএড এবং সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ৫০% নম্বর সহ স্নাতক পাশ হতে হবে।

৩) PRT পদের জন্য আবেদনকারীকে স্নাতক ও সাথে বিএড ডিগ্রি বা ২ বছরের ডিপ্লোমা বা ৪ বছরের কোর্স পাশ করতে হবে।

তবে TGT অথবা PRT পদে নিয়োগের সময় টেট অথবা সি-টেট পাস বাধ্যতামূলক করা হয়েছে। টেট পাশ না করা প্রার্থী যদি অন্য সমস্ত মানদণ্ডে উত্তীর্ণ হন তাহলে অ্যাডহক ভিত্তিক পদ্ধতিতে তাদের নিয়োগ করা হবে। বিস্তারিত তথ্য জানতে প্রার্থীরা awesindia.com এ লগইন করতে পারেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel