রাজ্য

রাস্তায় বসে মদ বিক্রি করছে সোনাজয়ী ক্রীড়াবিদ,ভাইরাল হল ছবি

GNE NEWS DESK – সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো একটি ছবি যেখানে দেখা যাচ্ছে, সারাদেশ যাকে এক নামে চেনে সেই জাতীয় ক্যারাটে আইকন রাঁচির বিমলা মুণ্ডা দিন চালানোর জন্য এখন রাস্তায় নেমে দেশী মদ বিক্রি করছেন। অত্যন্ত জনপ্রিয় এই ক্রীড়াবিদ ২০১১ সালে ঝাড়খণ্ডের হয়ে প্রতিনিধিত্ব করেন ৩৪ তম জাতীয় গেমসে এবং জিতে নেন রুপো।

বিমালা তার খেলোয়াড় জীবনে প্রচুর পুরস্কার জিতেছেন। অক্ষয় কুমার আয়োজিত চতুর্থ কুড়ো কম্পিটিশনে সোনা জিতেছেন বিমালা। দেশের ক্রীড়ামহলে সে এক অন্যতম পরিচিত মুখ। ঝাড়খন্ড সরকার তাঁকে চাকরির প্রতিশ্রুতি দেয় বলে জানা গেছে। জানা গেছে নিজের বাড়ির সামনেই বহু খেলোয়াড় কে তিনি ক্যারাটে শেখাতেন। কিন্তু করোনা ভাইরাস নামক মহামারীর কবলে পড়ে তার সবকিছু বদলে গেল। বন্ধ হয়ে গেল তার ক‍্যারাটে সেখানো।

বিকল্প কাজের সন্ধান করতে থাকল সে। অবশেষে কোনো পথ না পেয়ে পথে নেমে মদ বিক্রি করতে দেখা গেলো তাকে এবং এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ক্ষোভ প্রকাশ করে বিমালা বলেন, “মনপ্রান দিয়ে খেলতাম, সরকার কাজের আশ্বাস দিয়েছিল কিন্তু কোনোরকম উৎসাহই তাদের দিক থেকে দেখতে পাওয়া যায়নি।আমরা আদিবাসী সম্প্রদায়, হাঁড়িয়া বিক্রি করা আমাদের অতি প্রাচীন প্রথা। উপায় না পেয়ে সেই কাজই করছি।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel