রাজ্য

হাওড়া প্লাটফর্ম থেকে উদ্ধার বিপুল পরিমাণ টাকা

GNE NEWS DESK: করনো পরিস্থিতিতে লকডাউন শুরু হওয়ার পর থেকে সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। শুধুমাত্র চলছে অল্পবিস্তর কিছু স্পেশাল ট্রেন। এর ফলে রেল স্টেশন গুলি প্রায় ফাঁকা অবস্থায় পড়ে রয়েছে। এই সুযোগেই আশঙ্কা করা হচ্ছে দূরপাল্লার স্পেশাল ট্রেন গুলিতে হাওলার টাকা আদান প্রদান করা হচ্ছে স্টেশন গুলোতে। সম্প্রতি জানা গেছে হাওড়া স্টেশনের ১৪ নম্বর প্লাটফর্ম থেকে উদ্ধার হয়েছে প্রায় ৭৫ লক্ষ টাকা। আরপিএফ এর তরফে এই টাকা উদ্ধার করা হয়েছে। তারা অনুমান করছে এই টাকাগুলি হাওলার টাকা।

টাকা গুলি উদ্ধার করার পরে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেই জানা গেছে। টাকাগুলি পাটনা জনশতাব্দী ট্রেনে করে হাওড়া হয়ে কলকাতায় ঢুকছিল। মালিকানাহীন দুটি ব্যাগ থেকে সমস্ত টাকা উদ্ধার হয়েছে এবং এরসাথে উদ্ধার হয়েছে সোনার চেনও। দুর্গাপূজা মিটে গেলে এই সমস্ত টাকা এবং সোনা আয়কর দফতরের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গেছে। আপাতত এই উদ্ধার করা টাকা এবং গয়না সমস্তকিছুই আরপিএফ এর দখলে রাখা হয়েছে।

দুর্গাপূজা প্রায় শেষের পথে কিন্তু এখনো অবধি লোকাল ট্রেন পরিষেবা চালু হওয়ার কোনো রকম আভাস পাওয়া যায়নি। রেল সূত্রে খবর পাওয়া গেছে আগামী দিনে করোনা পরিস্থিতির ওপরেই নির্ভর করছে ট্রেন পরিষেবা চালু হওয়ার দিনক্ষন। পূর্ব রেলের এক সিনিয়র আধিকারিক এর বক্তব্য, লোকাল ট্রেন পরিষেবা চালু করা নিয়ে আমাদের কোন রকম সমস্যা নেই। কিন্তু ট্রেন পরিষেবা চালু করার পরে প্রত্যেক স্টেশনে মানুষের ভিড় দেখা যেতে পারে। তাই কিভাবে সমস্ত রকম সর্তকতা বিধি মেনে, ভিড় সামলে ট্রেন পরিষেবা চালু করা যায় সে বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করা হবে।

Advertisement with GNE Bangla
Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel