প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

তাসের ঘরের মতো ভাঙতে চলেছে তৃণমূল? বর্ধমানে শুভেন্দুর সঙ্গে বৈঠকে তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল

GNE NEWS DESK: বিধায়ক পদে ইস্তফার পরেই বর্ধমানে তৃণমূলের সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে বৈঠক করলেন শুভেন্দু অধিকারী। বৈঠকে উপস্থিত ছিলেন আসানসোল পুরসভার প্রধান প্রশাসক ও পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি, কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান দীপ্তাংশু চৌধুরী, শালতোড়ার স্বপন বাউড়ি, গুসকরার প্রাক্তন কাউন্সিলর নিতাই চট্টোপাধ্যায়, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সদস্য নুরুল হাসান এবং আরো কয়েকজন তৃনমূল ও যুব তৃনমূলের নেতা।

সূত্রের খবর, প্রশান্ত কিশোর ও পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ ছিল বৈঠকের আলোচ্য বিষয়।

আশ্চর্যের বিষয়, একই দিনে দল ও প্রশান্ত কিশোর সম্পর্কে ক্ষোভ উগরে দিয়েছেন সুনীল মন্ডল। তিনি বলেন, “প্রশান্ত কিশোর বই পড়ে রাজনীতির পাঠ নিয়েছেন। মাঠে-ময়দানের রাজনীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই।” পিকে-তৃনমূল প্রসঙ্গে তাঁর আরও মূল্যায়ন, “এখন পিকে-র বেতনভুক কর্মচারীর কথা শুনে মিটিং করতে হচ্ছে। মিছিল করতে হচ্ছে। এটা একটচা দলের পক্ষে শোভা পায় না। পিকে-কে ভিতরে ভিতরে কেউই মানছে না। দলের নির্দেশ বলে মেনে নিচ্ছে। আমি ব্যক্তিগত ভাবে মনে করি, দলে এই বিষয়ে সংশোধনের প্রয়োজন আছে।”

তাঁর আরও অভিযোগ, “পয়সার বিনিময়ে নেতৃত্ব দিয়ে দেওয়া হচ্ছে। নেত্রী যদি একা দায়িত্ব নিয়ে সংগঠন সামলালে বা সুব্রত, বক্সি, পার্থরা দলের দায়িত্ব নিলে এই দুরবস্থা হত না। ভাড়াটে সৈন্য দিয়ে কোনওদিন যুদ্ধ জেতা যায় না।”

সুনীল মুখ খুলেছেন শুভেন্দু প্রসঙ্গেও। তাঁর দাবি, “শুভেন্দুকে আমি জিজ্ঞেস করেছিলাম কেন এত বড় সিদ্ধান্ত নিল? ও বলল, এভাবে দল চলে না। দলের কোনও নেতা নেই। নেত্রীকে অনেকবার বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু লাভ হয়নি।”

দলের ভাঙনের জন্য তিনি সরাসরি দায়ী করেছেন প্রশান্ত কিশোর ও তাঁর টিমকে, “টিম পিকে মূল কালপ্রিট। আমি মনে করি, টিম পিকের জন্যই তৃণমূলে এই ভাঙন।”

প্রশান্ত কিশোর নিয়ে সাম্প্রতিক সময়ে তৃনমূলের বিভিন্ন নেতা উষ্মা জানিয়েছেন। এখন দলের ভাঙনের সময় স্পষ্ট হয়ে গেছে এর জন্য প্রকারান্তরে টিম পিকেই দায়ী। এখন দেখার বিধানসভা ভোটের আগে দলের ফাটল মেরামত করতে তৃনমূল নেত্রী কোন ব্যবস্থা নেন।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel