প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজনীতিরাজ্য

তুঙ্গে ‘টাইগারের’ জনপ্রিয়তা, সাধারণ কর্মীদের চাপে সুশান্ত ঘোষকেই গড়বেতা থেকে পার্থী করতে পারে আলিমুদ্দিন

GNE NEWS DESK: সুশান্ত ঘোষ(Sushanta Ghosh), পশ্চিমবঙ্গের রাজনৈতিক অলিন্দে অন্যতম বর্ণময় চরিত্র। এককালের দাপুটে সিপিএম নেতা ও মন্ত্রী। পরবর্তীতে কঙ্কাল কান্ডে অভিযুক্ত হয়ে গ্রেপ্তার ও নিজের জেলা থেকে নির্বাসিত হন।

মুখ খুলেছেন দলের বিরুদ্ধেও। পার্টি গাইডলাইনে নেমে এসেছে সাসপেনশনের কোপ। সেই সুশান্ত ঘোষ সামনের বিধানসভা নির্বাচনে গড়বেতায় সিপিএমের প্রার্থী হতে চলেছেন বলে খবর।

বিতর্ক যেমন তাঁর পিছু ছাড়েনি একই সঙ্গে তেমনি জনপ্রিয়তাও তাঁকে ছেড়ে যায়নি। দীর্ঘ প্রায় এক দশক পর সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশে ডিসেম্বরে নিজের এলাকায় ফিরেছেন প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ।

নিজের এলাকায় ফিরে আসার পর তাঁর অনুসারীরা বিরাট জনসভা করে সম্বর্ধনা প্রদান করেছেন। তার আগে নিজের লেখায় দলের বিরুদ্ধে মুখ খুলে সাময়িক সাসপেন্ড হন। তাই সুপ্রিম কোর্ট তাঁকে নিজের জেলায় প্রবেশের অনুমতি দিলেও দলীয় সাসপেনশন থাকায় সহকর্মী নেতৃত্বরা বিশেষ উচ্চবাচ্য করেননি।

কিন্তু সাধারণ কর্মী সমর্থকদের কাছে তাঁর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা যে কমেনি তার আভাস মেলে বামেদের সোশ্যাল মিডিয়ার পেজে। এরপরেই সাসপেনশন উঠে গেলে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে সভা করে সুশান্ত ঘোষকে নিজের জেলায় স্বাগত জানানো হয়।

সুশান্ত ঘোষের আগমনের পরেই উজ্জীবিত হয়ে ওঠেন কর্মী সমর্থকরা। জঙ্গলমহলে সিপিএমের বন্ধ থাকা একের পর এক পার্টি অফিস খুলতে শুরু করে। শুরু হয়েছে স্থানীয় আন্দোলন ও প্রতিরোধেও‌।

ফলে সুশান্ত ঘোষের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ঘুরে দাঁড়াতে চাইছে সিপিএম। সেই কারণেই গড়বেতার প্রার্থী হিসেবে তাঁর নাম উঠে এসেছে। দলের তরফে এই বিষয়ে প্রামাণ্য স্বীকারোক্তি না মিললেও, প্রার্থী হিসেবে সুশান্ত ঘোষের সক্রিয় উপস্হিতি প্রায় নিশ্চিত।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel