প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্যরাজনীতি

“মুখ্যমন্ত্রীর দায়ও নেই দায়িত্বও নেই”,-মমতাকে কটাক্ষ মুকুলের

"There is no responsibility of the Chief Minister and there is no responsibility", Mukul scoffs at Mamata over budget

GNE NEWS DESK: শুক্রবার রাজ্যে অন্তর্বর্তী বাজেট পেশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করেছেন একাধিক প্রকল্প। সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতী সহ সভাপতি মুকুল রায়। সাম্প্রতিক জনসভায় রাজীব-মমতা তরজা নিয়েও তৃণমূল নেত্রীকে বিঁধেছেন তিনি।

বাজেটে একাধিক জনমোহিনী প্রকল্পের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। পার্শ্ব শিক্ষকদের বেতন বৃদ্ধি, অবসরকালীন সুবিধার ঘোষণা করেছেন, ঠিক তেমনই বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণাও করেছেন। এছাড়া ৪৫ হাজার শ্রমিককে এক হাজার টাকা করে আর্থিক সাহায্য, সস্তায় খাদ্য দেওয়ার জন্য মা কিচেন, স্বাস্থ্যসাথীর জন্য দেড় হাজার কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন মুখ্যমন্ত্রী।

এই বিষয়ে কটাক্ষ করে মুকুল রায় বলেন, আগামী দিন তো আর মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন না। তাই দায়ও নেই দায়িত্বও নেই। দায় আর দায়িত্ব থাকলে চিন্তা ছিল। তাই যার আগামী দিনে দায় ও দায়িত্ব নেই, তিনি যা খুশি বলতে পারেন।

বিজেপির পরিবর্তন যাত্রা নিয়েও মন্তব্য করেছেন মুকুল। তিনি বলেন, মানুষের কাছে যাওয়ার যে বার্তা নিয়ে বিজেপি যাবে বলে ঠিক করেছে, সেই যাত্রা শুরু হবে। মানুষের কাছে পৌঁছে যাওয়ার আর্জি নিয়েই এই যাত্রা শুরু হবে।

রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দেওয়ার পরেই জনসভায় নাম না করে তাঁকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা জবাব দিয়েছেন রাজীবও। সেই প্রসঙ্গেও মুখ খুলেছেন মুকুল। তাঁর বক্তব্য, ছেলে মানুষি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ কারও সঙ্গে থাকতেই পারে এককালে, কিন্তু চিরদিন থাকতে পারে এমন তো কোনও ব্যাপার নেই। কিন্তু এইভাবে রাজনৈতিক আক্রমণ আর প্রতি আক্রমণ রাজনৈতিক পরিবেশকে বিষাক্ত করে।

তৃণমূলকে বিজেপি নেতার কটাক্ষ, রাজ্যে বাম আমলে পরিবর্তনের যে লড়াই শুরু হয়েছিল তাতে অবদান ছিল শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়দের। যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তৃণমূলে যাঁরা রয়েছেন, তাঁরা বলবেন, আর দরকার নেই।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel