Kurmi Ajit Maity : “অজিত মাইতির ক্ষমা চেয়ে নেওয়া উচিৎ”, কুড়মি-মন্তব্যে পাল্টা সুজয় হাজরা

Kurmi Ajit Maity : "অজিত মাইতির ক্ষমা চেয়ে নেওয়া উচিৎ", কুড়মি-মন্তব্যে পাল্টা সুজয় হাজরা

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতির কুড়মি নেতাদের নিয়ে ‘খালিস্থানি’ মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল জঙ্গলমহল। তারই মধ্যে সাংবাদিক বৈঠক করে অজিতের মন্তব্যের সমালোচনা করলেন দলেরই পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি সুজয় হাজরা। সরাসরি জানালেন, “সিনিয়র নেতৃত্বের মন্তব্য দুর্ভাগ্যজনক!” সেই সঙ্গে তাঁর ক্ষমা চেয়ে নেওয়া উচিৎ বলেও মন্তব্য করলেন সুজয়।

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার অজিত মাইতি এক সভায় বলেন, “আমরা কুড়মিদের বিপক্ষে নই। কিন্তু স্বঘোষিত কিছু কুড়মি নেতা স্বঘোষিত খালিস্থানি নেতাদের মত কুড়মিদের ভুল বোঝাচ্ছেন।” কুড়মি নেতাদের খালিস্থানি নেতাদের সঙ্গে তুলনা করে তাঁর এই মন্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই কুড়মিদের তরফে তীব্র প্রতিবাদ শুরু হয়। রবিবার শিলদায় অজিত মাইতির কুশপুত্তলিকা দাহ হয়। উঠেছে ক্ষমা চাওয়ার দাবি। তারই মধ্যে রবিবার দাসপুরে ফের অজিত মাইতি নিজের পূর্বতন মন্তব্যকে সমর্থন করে বলেন, দুই জন কুড়মি নেতা প্রসঙ্গে ‘খালিস্থানি’ মন্তব্য করেছেন তিনি এবং আদিবাসী-কুড়মি সম্মেলন করে যোগ্য জবাব দেওয়া হবে।

আরও পড়ুন:  Kurmi : রাজেশ মাহাতো সহ ৮ জন জেলে, আদিবাসীদের বনধ, বিরবাহাকে হেনস্থার প্রতিবাদ

ইতিমধ্যে রবিবার সাংবাদিক বৈঠক করেন পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি সুজয় হাজরা। সেখানে সরাসরি অজিত মাইতির বক্তব্যের সমালোচনা করেন তিনি। তিনি বলেন, ” একজন সিনিয়র নেতৃত্বের কাছ থেকে যে কথা আমরা পেয়েছি, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক!” তিনি জানিয়েছেন, বিধায়কের এই মন্তব্য দল সমর্থন করে না। সুজয় হাজরার পর্যবেক্ষণ, “দল যখন তাঁর বক্তব্যকে সমর্থন করেনা, দল যখন এই বিষয়ে তাঁর পাশে নেই, তখন তাঁর উচিত নিজস্ব দায়বদ্ধতা থেকে এবং একজন জনপ্রতিনিধি হিসাবে এই ধরনের বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেওয়া।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ