প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলাভোটযুদ্ধ

নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি, সীমান্ত সিল, কেন্দ্রীয় বাহিনীর নাকা চেকিং

GNE NEWS DESK: বৃহস্পতিবার ভোট নন্দীগ্রামে। তার আগে পুরো নন্দীগ্রামে রাজনৈতিক অশান্তির সম্ভাবনায় কঠোর সিদ্ধান্ত নিল প্রশাসন। সাধারণ ভাবে ভোটের সময় ভোট গ্রহণ কেন্দ্রের আশেপাশে ১৪৪ ধারা জারি থাকে। কিন্তু বিরল সিদ্ধান্ত নিয়ে পুরো নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি করলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক। সেই সঙ্গে চলছে কেন্দ্রীয় বাহিনীর টহল ও নাকা চেকিং। বন্ধ করা হয়েছে নন্দীগ্রাম সীমান্তও। কেন্দ্রীয় বাহিনীর চেকিং এর পরেই চলছে নন্দীগ্রামে ঢোকার বা বের হওয়ার অনুমতি।

কোনও রকম ঝামেলা বরদাস্ত নয় এবং প্রতিটি ক্ষেত্রে সুরক্ষায় কোনও খামতি থাকছে না জানিয়ে বুধবার পুর্ব মেদিনীপুরের জেলাশাসক সুমিতা পান্ডে বলেছেন, “এ বার নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি হয়েছে, যা বুধ ও বৃহস্পতিবার বলবৎ থাকবে। পাশাপাশি অতি সংবেদনশীল বুথগুলিতে ৪ ধরনের নজরদারির ব্যবস্থা থাকবে। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি বুথে থাকবে লাইভ ওয়েবকাস্টিং, সিসিটিভি, ভিডিওগ্রাফি এবং অবজার্ভার। এ ছাড়াও নন্দীগ্রামের ৫০ শতাংশ বুথে লাইভ ক্যামেরায় নজরদারি চলবে, যা তদারক করা হবে তমলুকের নিমতৌড়িতে জেলাশাসকের কার্যালয় থেকে।”
তিনি আরও জানান, সব থেকে বেশি নজর রাখা হচ্ছে নাকা চেকিংয়ের দিকে। নন্দীগ্রামে ঢোকা ও বেরনোর প্রতিটি রাস্তায় কেন্দ্রীয় বাহিনী তল্লাশি চালাচ্ছে। নজরদারির আওতায় থাকছে জলপথগুলিও। যার মধ্যে রয়েছে নন্দীগ্রামের প্রবেশপথ তেরপেখিয়া, কেন্দেমারি প্রভৃতি এলাকা। বিশেষ ভাবে নজর থাকছে খেজুরি ও নন্দীগ্রামের সীমান্তবর্তী এলাকায়। গোকুলনগরের তেখালি ব্রিজ, সোনাচূড়ার ভাঙাভেড়া ব্রিজে কেন্দ্রীয় বাহিনী নজরদারি চালাচ্ছে।

নন্দীগ্রামে এবারে যুযুধান একদা সতীর্থ শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক সভা থেকে তারা একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগ ও কটাক্ষ-পাল্টা কটাক্ষ করে চলেছেন। তার ফলে রাজনৈতিক পরিস্থিতি নন্দীগ্রামে যথেষ্ট উত্তপ্ত হয়ে রয়েছে। নির্বাচন কালীন যে কোন অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রন করতে বদ্ধপরিকর প্রশাসন।

একই রকমের খবর