প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জাতীয়
Trending

করোনা মহামারী চলাকালীন মুকেশ আম্বানি এক ঘণ্টার যা আয় করেছেন তা একজন শ্রমিকের উপার্জন করতে দশ হাজার বছর সময় লাগবে : রিপোর্ট

GNE NEWS DESK : দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে কাজ করা সংস্থা অক্সফাম বলেছে যে করোনা ভাইরাসের মহামারী দ্বারা জারি করা লকডাউনের সময় ভারতীয় কোটিপতিদের সম্পদ ৩৫ শতাংশ বেড়েছে এবং লক্ষ লক্ষ মানুষের জীবন-জীবিকার সঙ্কট তৈরি করেছে।

অক্সফামের প্রতিবেদন বলেছে, “২০২০ সালের মার্চের পরে সময়ের মধ্যে ভারতে ১০০ কোটিপতিদের সম্পদ বেড়েছে ১২,৯৭,৮২২ কোটি টাকা”। এই পরিমাণ টাকা যদি দেশের ১৩.৮ কোটি দরিদ্রতম মানুষের মধ্যে বিতরণ করা হয়, তবে তাদের প্রত্যেককে ৯৪,০৪৫ টাকা দেওয়া যেতে পারে।

প্রতিবেদনে আয়ের বৈষম্যের কথা উল্লেখ করে বলা হয়েছিল যে করোনা মহামারী চলাকালীন মুকেশ আম্বানি এক ঘন্টার মধ্যে যে পরিমাণ আয় করেছেন তা অর্জন করতে দশ হাজার বছর সময় লাগবে এমন একজন দক্ষ শ্রমিকে। প্রতিবেদনে বলা হয়েছে, করোনার ভাইরাসজনিত মহামারীটি গত শত বছরের বৃহত্তম স্বাস্থ্য সঙ্কট এবং এটি ১৯৩০ সালের মহামারীর পরে বৃহত্তম অর্থনৈতিক সংকট সৃষ্টি করেছিল।

অক্সফামের প্রধান নির্বাহী অমিতাভ বিহার বলেছিলেন, “এই প্রতিবেদনে স্পষ্টভাবে বোঝানো হয়েছে যে ধনী ব্যক্তিরা কীভাবে অন্যায় অর্থনৈতিক ব্যবস্থা থেকে সবচেয়ে বড় অর্থনৈতিক সঙ্কটের সময় প্রচুর পরিমাণে সম্পদ অর্জন করেছিলেন, যখন কোটি কোটি মানুষ খুব কষ্টের মধ্যে দিয়ে গেছে।”

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel