প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
রাজ্য

পুনরায় ক্লাবগুলিকে অনুদান, পেনশন দেওয়া হবে প্রাক্তন খেলোয়াড়দের- বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Re-grants to clubs, pensions to be given to ex-players: CM

GNE NEWS DESK: অন্যান্য বারের মতোই রাজ্যের ক্লাবগুলোকে অনুদান দেবে রাজ্য সরকার। তবে কেবলমাত্র পুরনো ৮ হাজার ২৮৯টি ক্লাবকে দেওয়া হবে এই আর্থিক অনুদান। সোমবার নেতাজি ইন্ডোরে ‘খেলাশ্রী’ অনুষ্ঠানে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া প্রাক্তন খেলোয়াড়দের ১০০০ টাকা করে পেনশন দেওয়ার ঘোষণাও করেছেন তিনি। 

এইদিন রঘুনাথপুর মেগা প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। প্রকল্পে ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ২,৪৮৩ একর জমির ওপর ‘জঙ্গল সুন্দরী কর্মনগরী’ গড়ে তোলার জন্য। মুখ্যমন্ত্রীর ঘোষণা, এই প্রকল্পে ৬৪ হাজার কোটি টাকার বিনিয়োগ আসবে।

অনুষ্ঠান মঞ্চ থেকে ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ১৬ জনকে ‘খেল সম্মান’, ২৬ জনকে ‘বাংলার গৌরব’, সাতজনকে ‘ক্রীড়াগুরু’ এবং একজনকে ‘জীবনকৃতি’ পুরস্কারে সম্মানিত করা হয় রাজ্য সরকারের তরফে। ক্লাবগুলোকে এক লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার কথাও ঘোষণা করা হয়।

মুখ্যমন্ত্রী বলেন, “৮২৮৯টি ক্লাবকে এবার ৮২ কোটি ৮৯ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে। এই ক্লাবগুলোই মানুষের পাশে থাকে। নানা ধরনের কর্মসূচি গ্রহণ করে।” এছাড়া হকির অ্যাস্ট্রোটার্ফের জন্য ২০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

অনুষ্ঠান মঞ্চে প্রাক্তন খেলোয়াড়দের জন্য ১০০০ টাকা করে পেনশন দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, আগামী দিনে রাজ্যজুড়ে ১০০ জন ক্রীড়াবিদকে বাছা হবে। তাঁরা যখনই বাইরে কোনও ইভেন্টে যাবেন, তাঁদের সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার। 

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel