মেদিনীপুরে প্রথম শাওলিন কুংফু প্রতিযোগিতা, “স্কুলে বাধ্যতামূলক হোক” বললেন সৌমেন খান

মেদিনীপুরে প্রথম শাওলিন কুংফু প্রতিযোগিতা, "স্কুলে বাধ্যতামূলক হোক" বললেন সৌমেন খান

 

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
মেদিনীপুর শহরে প্রথমবার অনুষ্ঠিত হচ্ছে শাওলিন কুংফু প্রতিযোগিতা। তরুণ সংঘ ব্যায়ামাগারের সহায়তায় নিয়ুদ্ধ স্পোর্টস অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের তরফে ২১ শে জানুয়ারি মেদিনীপুর স্পোর্টস কমপ্লেক্সে সূচনা হয়েছে প্রথম ন্যাশেনাল শাওলিন কুংফু চ্যাম্পিয়নশিপ ও ইন্টারন্যাশেনাল সিলেকশন ২০২৩।

শহরের স্পোর্টস কমপ্লেক্সে এই আন্তর্জাতিক মানের অনুষ্ঠানের সূচনা হয় মেদিনীপুর পৌরসভার চেয়ারম্যান সৌমেন খানের হাতে। এছাড়াও উপস্থিত ছিলেন উদ্যোক্তা তপন পণ্ডিত, অনুষ্ঠানের সভাপতি শান্তনু চক্রবর্তী, মেদিনীপুর ডিস্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি উদয় রঞ্জন পাল, রোটারী আই হসপিটালের চেয়ারম্যান তথা সমাজসেবী মদন মোহন মাইতি প্রমুখরা৷

আরও পড়ুন:  ১ লা মাঘ জঙ্গলমহলের নববর্ষ, আদিবাসী জনগোষ্ঠীর ‘আইখ্যান দিন’

অনুষ্ঠানের উদ্বোধক পৌরসভার চেয়ারম্যান সৌমেন খান নিজের বক্তব্যে স্কুলে শারীরশিক্ষার সঙ্গে বাধ্যতামূলক ভাবে কুংফু শিক্ষাকে অন্তর্ভুক্ত করার পক্ষে সওয়াল করেন। তিনি বলেন, বিভিন্ন সময়ে মহিলারা আক্রান্ত হন। নিজের আত্মরক্ষার্থে ও মানসিক ভাবে স্বাবলম্বী হয়ে ওঠার ক্ষেত্রে এই কুংফু গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। শহরে এই ধরনের প্রতিযোগিতার আয়োহনকে সাধুবাদ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:  Medinipur: ১০ ম বর্ষে দেবী চক্রবর্তী স্পোর্টস অ্যাসোসিয়েশনের বাণী-বন্দনা, উদ্বোধনে আসছেন শ্রাবন্তী

অনুষ্ঠানের উদ্যোক্তা কুংফু মাস্টার ও কম্যান্ডো ট্রেনার মুম্বাইবাসী তপন পন্ডিতের বক্তব্য, মহিলাদের আত্মরক্ষা ও স্বনির্ভরতার জন্য কুংফু শিক্ষা গুরুত্বপূর্ণ। মেদিনীপুরের ছোটদের কুংফুর প্রতি আগ্রহ গড়ে তোলাই এই আয়োজনের লক্ষ্য৷ এবারের প্রতিযোগিতায় ৭ টি রাজ্যের মোট ১৭০ জন প্রতিযোগী অংশ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। ২১ শে জানুয়ারি শুরু হওয়া প্রতিযোগিতা চলবে ২৩ শে জানুয়ারি পর্যন্ত।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ