Medinipur Heat Wave : বাঁকুড়ায় পারদ ৪৩ ডিগ্রি পার, মেদিনীপুর সহ জেলায় জেলায় তাপপ্রবাহ

Medinipur Heat Wave : বাঁকুড়ায় পারদ ৪৩ ডিগ্রি পার, মেদিনীপুর সহ জেলায় জেলায় তাপপ্রবাহ

সতর্কতা আগেই জারি হয়েছিল। তীব্র দাবদাহ ও সঙ্গে তাপপ্রবাহে পুড়ছে জঙ্গলমহল সহ সমগ্র দক্ষিণবঙ্গ। বাঁকুড়ায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা অতিক্রম করেছে ৪৩ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি৷ পিছিয়ে নেই মেদিনীপুরও। গরমের ঠেলায় নাভিশ্বাস উঠছে দক্ষিণবঙ্গবাসীর।

সোমবার বাঁকুড়ায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫.৭ ডিগ্রি বেশি। পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস, ঝাড়গ্রামে ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস। দিঘায় সোমবার তাপমাত্রা ছিল ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। হুগলিতে ৪১.৬ ডিগ্রি সেলসিয়াস, বর্ধমানে ৪১.৬ ডিগ্রি সেলসিয়াস, বীরভূমের শ্রীনিকেতনে ৪৩.২ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুরে সর্বোচ্চ তাপমাত্রা অতিক্রম করেছে ৪২ ডিগ্রি।

আরও পড়ুন:  School Holiday : ৭ দিন স্কুল-কলেজ ছুটি, সোম থেকে শনি গরমের জন্য ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

পিছিয়ে নেই উত্তরবঙ্গও। মালদহে সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে প্রায় ৬ ডিগ্রিরও বেশি। দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে৷ তবে এরপর থেকে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হতে পারে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামতে পারে বলে অনুমান আবহাওয়া দফতরের।

আরও পড়ুন:  Medinipur : অতিরিক্ত জেলাশাসকের বাংলোর বাইরে আবর্জনার স্তূপ, হরিজন কলোনিতে ঝাড়ু হাতে পৌরপ্রধান, এলাকায় ক্ষোভ

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ