Medinipur : রামনবমীর শোভাযাত্রায় ধর্ম নিরপেক্ষতার বার্তা, আয়োজনে মির্জাপাড়া গোয়ালাপাড়া‌ সুভাষ সংঘ ব্যায়ামাগার

Medinipur : রামনবমীর শোভাযাত্রায় ধর্ম নিরপেক্ষতার বার্তা, আয়োজনে মির্জাপাড়া গোয়ালাপাড়া‌ সুভাষ সংঘ ব্যায়ামাগার

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

মেদিনীপুর শহরে রামনবমীর শোভাযাত্রায় দেওয়া হল ধর্ম নিরপেক্ষতার বার্তা। সৌজন্যে শতবর্ষ প্রাচীন মির্জাপাড়া গোয়ালাপাড়া‌ সুভাষ সংঘ ব্যায়ামাগারের উদ্যোগে আয়োজিত ৬০তম বর্ষের রামনবমী আখড়া। এই আখড়া চলাকালীন কেরানীতলায় মিসকো‌ ক্লাবের তরফে মুসলিম সম্প্রদায়ের মানুষজন শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের সরবত প্রদান করেন।

সাম্প্রতিক সময়ে হাওড়ায় রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছে পরিস্থিতি। তৈরি হয়েছে বহু বিতর্ক। সেই উত্তপ্ত সময়ে মেদিনীপুর শহর নিজস্বতা বজায় রেখে ধর্ম নিরপেক্ষতার বার্তা দিল। মির্জাপাড়া গোয়ালাপাড়া‌ সুভাষ সংঘ ব্যায়ামাগারের উদ্যোগে আয়োজিত রামনবমীর আখড়া এইদিন ক্লাব প্রাঙ্গন থেকে শুরু হয়ে কেরানীতলা, নান্নুর চক, পঞ্চুরচক, গোলকুঁয়া চক, বটতলা চক সহ সম্পূর্ণ শহর পরিক্রমা করে। সেই আখড়ায় উপস্থিত ভক্তবৃন্দদের শরবত পরিবেশন করেন মিসকো‌ ক্লাবের উদ্যোগে মুসলিম সম্প্রদায়ের মানুষজন। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ব্যায়ামাগারের‌ সভাপতি সুজয় হাজরা, বিশিষ্ট শিক্ষক সুকুমার বেরা, মিসকো ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মজলা‌ হুজুর, এনামুল খাঁ প্রমুখরা।

আরও পড়ুন:  Medinipur Medical College : বিড়ালের দৌরাত্ম্য মেদিনীপুর মেডিকেল কলেজে, ক্ষুব্ধ রোগী ও পরিজনেরা

দুই ক্লাবের প্রতিনিধি সুজয় হাজরা, মজলা‌ হুজুর প্রমুখদের বক্তব্য, মেদিনীপুর শান্তি ও সম্প্রীতির শহর। এই শহরে জাতি ধর্ম নির্বিশেষে সকল মানুষ সমস্ত অনুষ্ঠানে সহযোগিতা করেন। বিভেদকামীরা বিভেদে তৈরির চেষ্টা করলেও তা সম্ভব হবে না। আখড়ায় প্রায় প্রায় পঞ্চাশের অধিক ট্যাবেলো সহ প্রায় হাজার ছয়েক মানুষ অংশগ্রহণ করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও শোভাযাত্রার নিরাপত্তা সুনিশ্চিত করতে উপস্থিত ছিল কোতোয়ালি থানার আইসি পার্থসারথী পালের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ