Medinipur : পুনরায় দুঃস্থের সহায়তায় তপতী পাবলিশার্স, গ্রহণ করলো মেধাবী ছাত্রের শিক্ষার দায়িত্ব

Medinipur : পুনরায় দুঃস্থের সহায়তায় তপতী পাবলিশার্স, গ্রহণ করলো মেধাবী ছাত্রের শিক্ষার দায়িত্ব

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

ফের সমাজকল্যাণে এগিয়ে এলো তপতী পাবলিশার্স। পিতৃহারা এক মেধাবী দুঃস্থ ছাত্রের পড়াশোনার দায়িত্ব গ্রহণ করা হল প্রকাশনা সংস্থাটির তরফে। মেদিনীপুরে প্রকাশনা সংস্থাটির উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে শিক্ষামহল।

জানা গিয়েছে, মেদিনীপুর শহরের বাসিন্দা মনোতোষ পন্ডা মেদিনীপুর শহরের উপকণ্ঠে যমুনাবালী এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান সারদা বিদ্যামন্দির (উঃ মাঃ)-এর সপ্তম শ্রেণির ছাত্র। কিন্তু তার পিতা প্রয়াত হওয়ায় মেধাবী ছাত্রটির পড়াশোনা প্রশ্নের মুখে পড়েছিল। স্বামীর মৃত্যুর পর মনোতোষের মা গৃহবধূ মিঠু পন্ডা ছেলের শিক্ষা নিয়ে পড়েছিলেন আতান্তরে। বিষয়টি জানতে পেরে এগিয়ে আসেন তপতী পাবলিশার্সের কর্ণাধার রিংকু চক্রবর্তী। মঙ্গলবার তপতী পাবলিশার্সের তরফ থেকে মনোতোষ পণ্ডার পড়াশোনার দায়িত্ব গ্রহণ করা হয় এবং স্কুলের প্রধান শিক্ষক ও সম্পাদকের উপস্থিতিতে মনোতোষের মায়ের হাতে স্কুলের একমাসের বেতনটিউশন খরচ তুলে দেওয়া হয়। এরপর থেকে বেতন ও টিউশন খরচের টাকা নিয়মিত ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হবে।

আরও পড়ুন:  Medinipur Yoga : যোগ উদযাপন চন্দ্রকোনারোডে, উদ্যোগে সিআরপিএফ মহিলা ব্যাটেলিয়ন

এর আগেও শহরের মানবিক মুখ হয়ে উঠেছে তপতী পাবলিশার্স। সারদা বিদ্যামন্দিরেরই ষষ্ঠ শ্রেণির ছাত্র সায়ন চালক ক্যানসার আক্রান্ত ও চিকিৎসাধীন। তার বাবা পেশায় রাজমিস্ত্রী৷ সেই বিষয়ে জানার পরে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছিল প্রকাশনা সংস্থাটির তরফে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ