SSC Scam : মুখ্যমন্ত্রীর ‘চাকরি খাবেন না’ মন্তব্যের জের, আদালত অবমাননার মামলায় অনুমতি হাইকোর্টের

SSC Scam : মুখ্যমন্ত্রীর ‘চাকরি খাবেন না’ মন্তব্যের জের, আদালত অবমাননার মামলায় অনুমতি হাইকোর্টের

নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি যাওয়া প্রার্থীদের প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহানুভূতি মূলক অবস্থান ও ‘চাকরি খাবেন না’ মন্তব্যের জেরে সরগরম রাজ্য রাজনীতি। তারই মধ্যে বুধবার মুখ্যমন্ত্রীর বেশ কিছু ব্যক্তিগত মন্তব্যের উপর আদালতের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী তথা বামনেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য। তারই প্রেক্ষিতে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

মঙ্গলবার আলিপুর আদালতে স্বাধীনতা সংগ্রামী অরবিন্দ ঘোষের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে বেশ কিছু ব্যক্তিগত মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বিচারপতিদের কাছে আবেদন করেন এত সহজে চাকরি কেড়ে না নেওয়ার জন্য এবং সংশোধনের সুযোগ দেওয়ার জন্য। বিচারপতি সুব্রত তালুকদারের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী সরাসরি বলেন, “প্রধান বিচারপতি এখানে নেই, আমি সুব্রতদাকে বলব, যিনি এখানে আছেন। এটা আমার ব্যক্তিগত মত, দয়া করে এত সহজে চাকরি কেড়ে নেবেন না।” মমতা বলেন, ‘‘আমরা তো আইনজীবীদের উপর নির্ভর করি। বিচারপতিদের রায়কে সম্মান জানাই। আমি অধিকার কাড়ার পক্ষে নই। আমি অধিকার দেওয়ার পক্ষে। যেটা আইনত স্বীকৃত, সেই অধিকারের কথা বলছি।’’ মুখ্যমন্ত্রীর আর্জি, “এটা আমার মনের ভাবনা। কথায় কথায় লোকের চাকরি খাবেন না।”

আরও পড়ুন:  SSC Group C : চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গ্রুপ সি কর্মীরা

বুধবার মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতি আদালতের দৃষ্টি আকর্ষণ করে আইনজীবী তথা বামনেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য হাইকোর্টের কাছে স্বতঃপ্রণোদিত ভাবে এ ব্যাপারে আদালত অবমাননার মামলা দায়ের করার আবেদন জানান। তারই প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চ পর্যবেক্ষণে জানায়, কোনো মামলাকারী এই বিষয়ে আবেদন করলে ভালো হয়। সেই সঙ্গে বৃহস্পতিবারের মধ্যে হলফনামা দাখিল করে মামলা করার পরামর্শ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন:  Scam : “১৫০ জনকে চাকরি দিয়েছিলেন শুভেন্দু”, তালিকা প্রকাশ করে অভিযোগ কুণাল ঘোষের

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ