Bankura News : নিয়োগ দুর্নীতির মাঝেও সাফল্য অর্জন বাঁকুড়া জেলার

Bankura News : নিয়োগ দুর্নীতির মাঝেও সাফল্য অর্জন বাঁকুড়া জেলার

নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছে গোটা বঙ্গে। ইতিমধ্যেই ইডি ও সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন বহু শিক্ষা মন্ত্রকের কর্মী ও দাপুটে নেতারা। বর্তমানে যখন শিক্ষা ব্যবস্থায় দুর্নীতির অভিযোগে সরগরম রাজ্য ঠিক সেই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে প্রাইম মিনিস্টার অ্যাওয়ার্ড পেল বাঁকুড়া জেলা। অভিনব পন্থা অবলম্বন করে শিশুদের পড়ানোয় কেন্দ্রের তরফ থেকে পুরস্কৃত করা হলো জেলাকে।

করোনা আবহের সময় যখন অধিকাংশ স্কুলে পঠন পাঠন স্তব্ধ করে দেওয়া হয়েছিল ঠিক সেই সময় এক অন্যরকম পন্থা অবলম্বন করেছিল বাঁকুড়া জেলার একাধিক স্কুল। এমন কি শিশুরা যাতে অংকে এবং বিজ্ঞান বিষয়ে ভয় না পায় তার জন্য বিভিন্ন মডেল তৈরি করে শিশুদের পড়িয়েছে বাঁকুড়ার একটি স্কুল। সুতরাং পড়ুয়াদের কাছে পড়াশোনাটাকে সহজ করার জন্য অনেক পন্থা অবলম্বন করেছে বাঁকুড়া জেলার স্কুলগুলি।

আরও পড়ুন:  স্যালারি থেকে একদিনের বেতন কাটবে সরকার

অভিনব পদ্ধতি অবলম্বনের কারণে এবার জেলাশাসক রাধিকা আইয়ারকে প্রোমোটিং কোয়ালিটি এডুকেশন ইউথ অ‌্যান্ড ইক্যুইটেবল অ‌্যান্ড ইনক্লুসিভ ক্লাসরুম এনভায়রনমেন্ট’ ক‌্যাটেগরিতে পুরস্কৃত করা হয়েছে। এমন উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই প্রধানমন্ত্রীর নামাঙ্কিত পুরস্কার বাংলায় আসাটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বঙ্গের কাছে। তবে শুধুমাত্র পুরস্কার নয়, রাঙ্গামাটির এই অনবদ্য চেষ্টা গোটা রাজ্যে ছড়িয়ে দেওয়ার জন্য জেলাশাসককের কাছে ১২০০ থেকে ১৫০০ শব্দের একটি লেখা চেয়ে পাঠানো হয়েছে। অর্থাৎ, বাঁকুড়া জেলার এই অসামান্য কৃতিত্ব শুধুমাত্র জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না, পৌঁছে যাবে গোটা বাংলায় প্রত্যেকের ঘরে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ