Elephant Medinipur : গোপগড় ইকোপার্কে ঘুমপাড়ানী ওষুধে কাবু হাতি, তাড়ায় আছাড় আধিকারিকের

Elephant Medinipur : গোপগড় ইকোপার্কে ঘুমপাড়ানী ওষুধে কাবু হাতি, তাড়ায় আছাড় আধিকারিকের

সকাল থেকে মেদিনীপুরে আতঙ্কের পরিবেশ তৈরি করে অবশেষে মেদিনীপুরের গোপগড় ইকোপার্কে ঘুমপাড়ানী ওষুধে কাবু হল দলছুট হাতি। তার আগে হাতির তাড়ায় আছাড় খেয়ে জখম হলেন বন দফতরের আধিকারিক।

মঙ্গলবার সকালে মেদিনীপুরে খড়গপুরের দিক থেকে একটি হাতি গোপগড়ের দিকে চলে আসে৷ সকাল ১০ টা নাগাদ সেটি ঢুকে পড়ে গোপগড় ইকোপার্কে৷ মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে পর্যটকদের মধ্যে৷ গত কয়েকদিনে মেদিনীপুরঝাড়গ্রামে একাধিক হাতির আক্রমণের ঘটনা ঘটেছে। ঘটেছে মৃত্যু। এই পরিস্থিতিতে অপ্রীতিকর পরিস্থিতি এড়ানে তৎপর বনকর্মীরা পর্যটকদের নিরাপদ স্থানে নিয়ে আসেন। তারপর হাতিটিকে বাগে আনতে শুরু হয় অভিযান।

আরও পড়ুন:  Medinipur : মহামেডান সিজন বুক প্রকাশ, সঙ্গে সেরা ফ্যান ক্লাব শাখার সম্মান পশ্চিম মেদিনীপুরের

এইদিন দলছুট হাতিটিকে আগে আনতে বনকর্মীদের নেতৃত্বে ছিলেন মেদিনীপুর রেঞ্জের রেঞ্জার পাপন মহান্ত। হাতিটিকে ঘুমপাড়ানি গুলিতে ট্রাঙ্কুলাইজ করার সিদ্ধান্ত নেওয়া হয়৷ সেই সময়ে রেঞ্জারের দিকে তেড়ে আসে হাতিটি। পালাতে গিয়ে মোরামের রাস্তায় পিছলে পড়েন রেঞ্জার। পিছলে পড়ে হাতিটিও। তৎক্ষণাৎ অন্যান্য বনকর্মী ও হুলাপার্টির সদস্যদের সহায়তায় সরিয়ে আনা হয় আহত আধিকারিককে৷ ঘুমপাড়ানি ওষুধ ছুড়ে হাতিটিকে বাগে আনা সম্ভব হয়েছে৷ আহত রেঞ্জার পাপন মহান্ত মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন৷

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ