CPIM Scam : বামফ্রন্ট জমানায় মুখ্যমন্ত্রীর কোটায় ডাক্তারি পড়ার অভিযোগ কুণাল ঘোষের

CPIM Scam : বামফ্রন্ট জমানায় মুখ্যমন্ত্রীর কোটায় ডাক্তারি পড়ার অভিযোগ কুণাল ঘোষের

বামেদের বিরুদ্ধে ফের আক্রমণ শানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এবার কটাক্ষ বাম আমলের প্রাক্তন মুখ্যমন্ত্রীরা। কুণালের অভিযোগ, মুখ্যমন্ত্রীর কোটায় বাম আমলে জয়েন্টে সুযোগ না পেয়েও ডাক্তারি পড়া যেত। সম্পূর্ণ তালিকা প্রকাশেরও দাবি জানিয়েছেন তিনি।

রাজ্যে বাম জমানার মুখ্যমন্ত্রী ছিলেন যথাক্রমে জ্যোতি বসু ও বুদ্ধদেব ভট্টাচার্য। সরাসরি তাঁদের কোটায় জয়েন্টে সুযোগ না পেয়েও ডাক্তারি পড়ার অভিযোগ এনেছে কুণাল ঘোষ। রবিবার টুইট করে তিনি লেখেন, “বামফ্রন্ট জমানায় ডাক্তারি পড়তে মুখ্যমন্ত্রীর কোটা ছিল। এই কোটা ২০১১-র পর তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।” তাঁর দাবি, “বাম জমানায় মুখ্যমন্ত্রীর কোটায় ক’জন এবং কারা ডাক্তারি পড়েছিলেন? অধিকাংশই জয়েন্টে না পেয়েও কোটায় ঢোকার অভিযোগ উঠত কেন? সম্পূর্ণ তালিকা প্রকাশ করুক সিপিএম।”


সাম্প্রতিক সময়ে বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে কোণঠাসা রাজ্যের শাসক দল। তারপর তৃণমূলের তরফে বগত বাম জমানায় দুর্নীতির অভিযোগ তুলে আক্রমণ ধেয়ে এসেছে বামেদের প্রতি। পরীক্ষায় উত্তীর্ণ না হয়ে চাকরি করার অভিযোগ আনা হয়েছে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রী মিলি চক্রবর্তীর বিরুদ্ধে। সুজন চক্রবর্তীর আত্মীয়দের চাকরির তালিকা প্রকাশ করে চাকরি পাওয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছে কুণাল ঘোষ। এবার তাতেই নবতম সংযোজন বাম আমলের মুখ্যমন্ত্রীদের কোটায় ডাক্তারি পড়ার অভিযোগ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ