Kurmi Protest : মঙ্গলবার বৈঠক মুখ্যসচিবের সঙ্গে, শিথিল খেমাশুলির পথ অবরোধ, রেল অবরোধ প্রত্যাহার

Kurmi Protest : মঙ্গলবার বৈঠক মুখ্যসচিবের সঙ্গে, শিথিল খেমাশুলির পথ অবরোধ, রেল অবরোধ প্রত্যাহার

মঙ্গলবার দুপুর ১২ টায় মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কুড়মি সমাজের প্রতিনিধিরা। আপাতত ততক্ষণ পর্যন্ত শিথিল করা হয়েছে খড়গপুরের খেমাশুলির পথ অবরোধ। তবে ‘ঘাঘর ঘেরা’ আন্দোলনের অন্যান্য কর্মসূচি জারি রয়েছে কুড়মি সংগঠনগুলির তরফে।

রবিবার বেলা ১১:৪৫ মিনিট নাগাদ আদ্রা ডিভিশনে পুরুলিয়ার কুস্তাউর স্টেশনে অবরোধ উঠে যায়। কিন্তু পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী দুপুর ১২:২০ মিনিট নাগাদ আদ্রা ডিভিশনের কোটশিলা স্টেশনে শুরু হয় রেল অবরোধ। সেই সঙ্গে অবরোধ অব্যাহত ছিল খড়গপুর ডিভিশনের খেমাশুলি স্টেশনেও। কিন্তু এরপর খেমাশুলি স্টেশনে রাত ০৮:১৯ নাগাদ ও কোটশিলা স্টেশনে রাত ০৮:০০ নাগাদ অবরোধ প্রত্যাহার করে নেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন:  Kharagpur Train Cancel : ফের বাতিল ট্রেন, কুড়মি আন্দোলনের জের, দেখুন তালিকা

এরপর সোমবার সকাল থেকে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে খড়গপুর ও আদ্রা ডিভিশনের রেক যোগাযোগ। তারই মধ্যে জানা গিয়েছে, আগামীকাল মঙ্গলবার দুপুর ১২ টায় রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কুড়মি সমাজের প্রতিনিধিরা। সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুরের খেমাশুলিতে ৬ নম্বর জাতীয় সড়কে চলা পথ অবরোধ আপাতত শিথিল করা হয়েছে। তবে ‘ঘাঘর ঘেরা’ আন্দোলনের অন্যান্য কর্মসূচি, সাইকেল র‍্যালি অব্যাহত রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ