Primary Teacher: ‘এবার চাকরি দিতেই হবে’, সাংবাদিক সম্মেলনে দাবি আন্দোলনরত টেট 2017উত্তীর্ণদের

Primary Teacher: 'এবার চাকরি দিতেই হবে', সাংবাদিক সম্মেলনে দাবি আন্দোলনরত টেট 2017উত্তীর্ণদের

চাকরির দাবিতে আন্দোলনরত টেট উত্তীর্ণ চাকুরী প্রার্থীরা সাংবাদিক সম্মেলন করলেন কলকাতা প্রেস ক্লাবে। চাকরির দাবি নিয়ে দীর্ঘদিন ধরে লড়াইয়ের পরেও সুরাহা না হওয়ায় সংবাদমাধ্যমের কাছে নিজেদের দাবি তুলে ধরেন ২০১৭ টেট উত্তীর্ণ ঐক্য মঞ্চের সদস্যরা।

চাকরি প্রার্থীদের দাবি, ২০১৭ সালের অক্টোবর মাসে টেট পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ হয়। তারপর দীর্ঘসময় কাটলেও পরীক্ষা হয়নি। আদালতে মামলা হলে পর্ষদ জানায় শূন্যপদ না থাকার জন্যই এই দেরি। অবশেষে পরীক্ষা হয় ২০২১ সালের জানুয়ারি মাসে। এরপরেও প্রকাশ হয়নি টেটের রেজাল্ট। তারই মধ্যে ২০১৪ সালের টেট উত্তীর্ণদের মধ্যে ১৬৫০০ জনকে নিয়োগ করা হয়। দীর্ঘ অপেক্ষার পরে ২০২২ সালের ১০ জানুয়ারি টেট পরীক্ষার ফল প্রকাশ হয়। উত্তীর্ণ হন ৯৮৯৬ জন। ইতিমধ্যে ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় দুর্নীতির অভিযোগে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। পর্ষদের দিকেও উঠেছে দুর্নীতির অভিযোগ।

২০১৭ সালের বিজ্ঞপ্তিতে আবেদন করে ২০২১ সালে উত্তীর্ণ হওয়া চাকরি প্রার্থীদের দাবি, ২০১৭ সালের বিজ্ঞপ্তিতে হওয়া পরীক্ষা নিয়ে কোনো অভিযোগ নেই। সেই নিয়োগে আদালতের কোন বিধিনিষেধও নেই। তাই অবিলম্বে উত্তীর্ণ ৯৮৯৬ জনের প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের দাবি জানিয়েছেন তাঁরা। তাঁদের আরও অভিযোগ, একাধিক বার জেলা স্তরে ও পর্ষদ সচিবের দফতরে ডেপুটেশন জমা দিলেও প্রতিকার মেলেনি। এমনকি কিছুদিন আগে বিকাশ ভবনে শান্তিপূর্ণ সমাবেশ করে ডেপুটেশন জমা দিতে গেলে চাকরি প্রার্থীদের পুলিশ ছত্রভঙ্গ করে দেয় ও আটক করে বলে অভিযোগ। প্রেস কনফারেন্স এর মাধ্যমে নিজেদের প্রেস রিলিজ প্রকাশ করে ২০১৭ টেট উত্তীর্ণ ঐক্য মঞ্চের তরফে অবিলম্বে চাকরির দাবি জানানো হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ