Lalgarh : অনুজদের হাত ধরে বামেদের প্রত্যাবর্তনের প্রচেষ্টা, মিছিল হল মে দিবসে

Lalgarh : অনুজদের হাত ধরে বামেদের প্রত্যাবর্তনের প্রচেষ্টা, মিছিল হল মে দিবসে

মে দিবসে লালগড়ের পথে বামেরা। বিগত ভোটগুলিতে প্রায় নিশ্চিহ্ন হয়ে যাওয়া বামেদের সংঘটিত করার প্রচেষ্টা শুরু হয়েছে৷ পঞ্চায়েত ভোটের প্রাক্কালে শাসক দলের বিরুদ্ধে ফের জোট বাঁধার প্রক্রিয়া।

২০১১ সালের ৭ ই জানুয়ারি নেতাই গ্রামে গুলি চলে গ্রামবাসীদের উপর। মৃত্যু হয় ৯ জনের। অভিযোগ ওঠে সিপিআইএম নেতা রথিন দণ্ডপাটের বাড়ি থেকে গুলি চালানো হয়েছিল। আদালতের নির্দেশে সিবিআই ২০১৩ সালে তদন্তের ভার নিয়ে মোট ২০ জন সিপিএম নেতা কর্মীর নামচার্জশিট দেয়। গত বছরের জুলাই মাসে কলকাতা হাইকোর্ট পিন্টু রায় ও গণ্ডিবন রায়কে জামিন দিয়েছিল। এরপর গত বছর আগস্ট মাসে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ ফুল্লরা মণ্ডলের জামিন মঞ্জুর করে। ডিসেম্বরে কলকাতা হাইকোর্টে চণ্ডীচরণ করণের জামিন মঞ্জুর করে। এরপর সিপিআইএম নেতা অনুজ পাণ্ডে, ডালিম পাণ্ডে ও তপন দের জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। জেল থেকে ছাড়া পান তাঁরাও।

একাধিক নেতা জেলবন্দি, একের পর এক নির্বাচনে শোচনীয় হারের পর জঙ্গলমহলে প্রায় নিশ্চিহ্ন হয়েছেন বামেরা। রেসারেসি তৃণমূলবিজেপির মধ্যে৷ এবার পঞ্চায়েত ভোটের প্রাক্কালে সংগঠন ফের মজবুত করতে ফের উদ্যোগী বামেরা। আর সেই প্রচেষ্টার লালগড় এলাকায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন অনুজ পান্ডে৷ অনুজ পান্ডে, ডালিম পান্ডেদের সঙ্গে নিয়ে মে দিবসে ফের লড়াইয়ের বার্তা বামেদের।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ