Heat Wave : পশ্চিম মেদিনীপুর সহ তিন জেলায় কমলা সতর্কতা, তাপপ্রবাহে পুড়বে দক্ষিণবঙ্গ

Heat Wave : পশ্চিম মেদিনীপুর সহ তিন জেলায় কমলা সতর্কতা, তাপপ্রবাহে পুড়বে দক্ষিণবঙ্গ

বঙ্গোপসাগর আসন্ন ঘূর্ণিঝড় মোকা। কিন্তু তার আগে দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি করলো আবহাওয়া দফতর৷ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং বাঁকুড়ায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া এবং মুর্শিদাবাদে মঙ্গলবার ছিল তাপপ্রবাহের পরিস্থিতি। বুধবার পূর্ব মেদিনীপুর ও কলকাতা ব্যতীত দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। বৃহস্পতিবার তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, বাঁকুড়া এবং মুর্শিদাবাদে। দক্ষিণ দিনাজপুরমালদহেও এই তিনদিন তৈরি হতে পারে তাপপ্রবাহের পরিস্থিতি।

আরও পড়ুন:  Bayron Biswas : বায়রন ছাড়লেন কংগ্রেসের হাত, অভিষেকের হাত ধরে তৃণমূলে

ঘূর্ণাবর্তটি বঙ্গোপসাগরে তৈরি হওয়ার পর সোমবার নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবারেই তার গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা৷ মৌসম ভবনের পূর্বাভাস শুক্রবারের মধ্যে তা ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণে স্থলভাগ থেকে জলীয় বাষ্প সরে যাচ্ছে। অন্যদিকে উত্তর-পশ্চিম দিক থেকে দক্ষিণবঙ্গে প্রবেশ করছে শুষ্ক বাতাস। ফলে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ