Blast : রাজ্যে একের পর এক বিস্ফোরণ, বিশেষ বৈঠকের ডাক মুখ্যসচিবের

Blast : রাজ্যে একের পর এক বিস্ফোরণ, বিশেষ বৈঠকের ডাক মুখ্যসচিবের

রাজ্যে একের পর এক বিস্ফোরণের ঘটনা। বাজি থেকে আগুণ ছড়িয়ে দুর্ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের এগরা, দক্ষিণ ২৪ পরগণার বজবজের পর এবার মালদহের ইংরেজবাজারে। বাজি কারখানা এবং গুদামে বিস্ফোরণে ঘটেছে একাধিক মৃত্যু। এই প্রতিবেদন লেখার সময় মালদহের ইংরেজবাজারে নেতাজী মার্কেটে ৭ ঘন্টা পরেও নিয়ন্ত্রণে আসেনি আগুন। এই পরিস্থিতিতে মঙ্গলবার বিকেল ৫টায় নবান্নে বিশেষ বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

গত ১৬ মে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামের বাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যু হয় ৯ জনের। গত ২১ মে বজবজের বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩ জনের। মঙ্গলবার সকালে বিস্ফোরণ ঘটে মালদার ইংরেজবাজারের নেতাজি মার্কেটে বাজির গুদামে৷ সেই ঘটনায় এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। মৃত্যু হয়েছে ২ জনের। আতশবাজি নিয়ে ক্লাস্টার গঠনের সিদ্ধান্ত হয়েছে রাজ্য মন্ত্রীসভার বৈঠকে৷ এর আগে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম মুখ্যসচিবের নেতৃত্বে অর্থ, দমকল, ক্ষুদ্র ও কুটির শিল্প, পরিবেশ ও পুর নগরোন্নয়ন সচিবকে নিয়ে উচ্চ পর্যায়ের কমিটি গঠনের কথা ঘোষণা করেছেন।

ইতিমধ্যে অবৈধ বাজি নিয়ন্ত্রণে রাজ্যে বিভিন্ন জায়গায় অভিযানে নেমেছে পুলিশ। অভিযান চালানো হচ্ছে অবৈধ বাজি কারখানাগুলির বিরুদ্ধে৷ তারই মধ্যে মঙ্গলবার ইংরেজবাজারের ঘটনা৷ এই পরিস্থিতিতে নবান্নে বৈঠক ডেকেছেন মুখ্যসচিব৷ এই বৈঠকে জেলাগুলির প্রশাসনিক আধিকারিকরা ছাড়াও একাধিক বাজি ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ