Jhargram Zoo : চিড়িয়াখানার প্রাণী দত্তক নেবেন মন্ত্রী বীরবাহা হাঁসদা, আবেদন আরও ৬ জনের

Jhargram Zoo : চিড়িয়াখানার প্রাণী দত্তক নেবেন মন্ত্রী বীরবাহা হাঁসদা, আবেদন আরও ৬ জনের

ঝাড়গ্রামের জঙ্গলমহল জুলজিক্যাল পার্ক তথা ঝাড়গ্রাম চিড়িয়াখানায় প্রাণী দত্তক নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করলেন রাজ্য বনদপ্তরের রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা। তিনি এই বিষয়ে ডিএফও-র সঙ্গে আলোচনা করেছেন বলেও জানা গিয়েছে। মন্ত্রী আগ্রহ প্রকাশ করার পাশাপাশি ইতিমধ্যেই ৬ জন ঝাড়গ্রাম চিড়িয়াখানায় প্রাণী দত্তক নিতে চেয়ে আবেদন করেছেন বলে জানা গিয়েছে।

পর্যটকদের কাছে ঝাড়গ্রামের অন্যতম আকর্ষণ জঙ্গলমহল জুলজিক্যাল পার্ক। ঝাড়গ্রাম শহর থেকে দেড় থেকে দু’কিমির মধ্যে প্রায় তেইশ হেক্টর জমির উপর প্রাকৃতিক পরিবেশে এখানে রয়েছে ৩৩৯ টি বিভিন্ন প্রজাতির পশু, পাখি, সাপ প্রভৃতি। সেন্ট্রাল জু অথরিটির বিচারে মিডিয়াম ক্যাটাগরির চিড়িয়াখানা হিসেবে দেশের মধ্যে চতুর্থ হয়েছে ঝাড়গ্রামের এই জুলজিক্যাল পার্ক। এখানে ইতিমধ্যেই শুরু হয়েছে সম্প্রসারণের কাজ। তারই মধ্যে মন্ত্রী বীরবাহা হাঁসদার প্রাণী দত্তক নিলে চিড়িয়াখানা নিয়ে আরও আগ্রহ জন্মাবে পর্যটকদের মনে এমনই আশা করা হচ্ছে।

আরও পড়ুন:  Medinipur : এবার কি বন্ধ হবে সরকারি স্কুল! জেলায় ৬০১টি স্কুলে পড়ুয়ার সংখ্যা ৩০ এর কম, ঝাড়গ্রামে ৪৭৯টি

জানা গিয়েছে, প্রাণী দত্তক নেওয়ার বিষয়ে বীরবাহা ইতিমধ্যেই কথা বলেছেন ডিএফও-র সঙ্গে। কোন ধরণের প্রাণী দত্তক দেওয়া যায় সেই বিষয়ে পরামর্শের জন্য তিনি বন দফতরের সঙ্গে আলোচনা করবেন। এছাড়াও বনদপ্তর সূত্রে খবর, ইতিমধ্যেই দুটি ময়ূর, সজারু ও বিভিন্ন ধরনের পাখি-সহ মোট ছয়টি প্রাণীকে দত্তকের জন্য আবেদন পত্র জমা পড়েছে ঝাড়গ্রামের জঙ্গলমহল জুলজিক্যাল পার্কে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ