Kurmi : কুড়মিদের অভিষেককে ঘাঘর ঘেরা, আন্দোলনকারীদের সঙ্গে কথা তৃণমূল নেতার

Kurmi : কুড়মিদের অভিষেককে ঘাঘর ঘেরা, আন্দোলনকারীদের সঙ্গে কথা তৃণমূল নেতার

বাঁকুড়ায় কুড়মিদের ঘাঘর ঘেরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের সঙ্গে কথা তৃণমূলের সাধারণ সম্পাদকের। দলের তরফে দিলেন আশ্বাস।

মঙ্গলবার কুড়মিদের ঘাঘর ঘেরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। এইদিন নবজোয়ার কর্মসূচিতে বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে সিমলাপাল যান অভিষেক। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে তাঁর সভা বাতিল হওয়ায় খাতরার উদ্দেশ্যে যাত্রা করেন তৃণমূল নেতা। খাতরার রাস্তায় পুকুরিয়াতে কুড়মি সমাজের আন্দোলনকারীরা একত্রিত হয়েছিলেন। তার আগে বনকাটায় কুড়মিদের তরফে ঘাঘর ঘেরা করা হয় তাঁর কনভয়। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন অভিষেক। আন্দোলনকারীরা তাঁদের দীর্ঘদিনের দাবি ও সিআরআই জাস্টিফিকেশানের বিষয়ে জানান অভিষেককে। এপ্রিল মাসে মুখ্যসচিবের সঙ্গে সাক্ষাৎ ও তা ফলপ্রসূ না হওয়ার বিষয়ে জেনে দাবির কাগজপত্র চান তিনি। দলীয় স্তরে এই বিষয়ে পদক্ষেপের আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন:  Convoy Attack : কনভয়ে হামলায় বিজেপি যোগ! গ্রেপ্তারিতে উঠছে প্রশ্ন

কুড়মিদের তফশিল উপজাতির তালিকাভুক্ত করা, কোড সহ সারনা ধর্মের স্বীকৃতি, কুড়মালী ভাষাকে সংবিধানের অষ্টম তপশিলে অন্তর্ভুক্ত করার দাবিতে আন্দোলনে নেমেছে কুড়মি সমাজের একাধিক সংগঠন। গত ১ লা এপ্রিল থেকে পশ্চিমবঙ্গ কুড়মি সমাজ ও আরও কয়েকটি কুড়মি সংগঠনের ডাকে শুরু হয় ঘাঘর ঘেরা আন্দোলন। রাজ্য সরকারের কাছে সংশোধিত সিআরআই রিপোর্ট তথা সিআরআই রিপোর্টের জাস্টিফিকেশান কেন্দ্রে পাঠানোর দাবি জানানো হয়েছে আন্দোলনকারীদের তরফে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ