Shalboni Mamata : কুড়মিদের ক্লিনচিট মমতার, কনভয়-কান্ডে আক্রমণ বিজেপি-কে

Shalboni Mamata : কুড়মিদের ক্লিনচিট মমতার, কনভয়-কান্ডে আক্রমণ বিজেপি-কে

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায় ও বিরবাহা হাঁসদার কনভয়ে হামলার পর শনিবার তৃণমূলের নবজোয়ার যাত্রায় শালবনীর সমাবেশে বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরবাহা হাঁসদা ছাড়াও একাধিক তরফে হামলার ঘটনায় কুড়মি সমাজের আন্দোলনকারীদের দিকে অভিযোগের আঙুল উঠেছে। কিন্তু শালবনীর সমাবেশ থেকে এই ঘটনায় কুড়মিদের ক্লিনচিট দিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি অভিযোগের আঙুল তুলেছেন বিজেপির দিকে। যদিও শনিবার কুড়মিদের ঘাঘর ঘেরা কেন্দ্রীয় কমিটির তরফেও সাংবাদিক বৈঠক করে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয় এবং বিচারবিভাগীয় বা সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে।

শনিবার নবজোয়ার যাত্রায় শালবনীর সমাবেশ থেকে কুড়মিদের ক্লিনচিট দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমি বিশ্বাস করি কুড়মি ভাইয়েরা এই কাজ করতে পারে না। আমি মনে করি কুড়মিদের নাম করে, বিজেপির স্লোগান নিয়ে এই অত্যাচার করেছে বিজেপি দল।” মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এখানে জাতিদাঙ্গা করার চেষ্টা করছেন। মাথাগুলো মনে রাখবেন, যদি ভালোভাবে থাকতে হয় তাহলে আপনাদের মাথায় ছাতা আমি ধরবো। টাকা খেয়ে মুখোশ পড়ে বিজেপির স্লোগান আর বাম-রাম গান দিয়ে অভিষেকের কনভয়ে, বিরবাহার আক্রমণ করা হচ্ছে কেন?”

তিনি আরও বলেন, “জাতিদাঙ্গা করতে দেবনা।” হুঁশিয়ারি, “বিচুতি পাতা দিয়ে ঘষলেই চলে যাবে, বন্দুক-লাঠির দরকার নেই।” মমতা বলেন, “মন্ত্রী আদিবাসী কন্যা বিরবাহা হাঁসদার গাড়িতে ভাঙচুর করেছে এত সাহস! আমি বিশ্বাস করি কুড়মি ভাইয়েরা এই কাজ করতে পারে না। আমি মনে করি কুড়মিদের নাম করে, বিজেপির স্লোগান নিয়ে এই অত্যাচার করেছে বিজেপি দল।” মুখ্যমন্ত্রী বলেন, “টাকার জোরে, দাঙ্গা লাগিয়ে, বাংলা বা তৃণমূল কংগ্রেসকে শেষ করতে পারবেন না!” মণিপুরের প্রসঙ্গ টেনে তৃণমূল নেত্রীর আক্রমণ, কুড়মি-আদিবাসীদের মধ্যে গন্ডগোল লাগাতে চাইছে বিজেপি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ