Sabang : “বিজেপি আদিবাসীদের জাতের নামে বজ্জাতি করছে”, আক্রমণ তৃণমূলের

Sabang : "বিজেপি আদিবাসীদের জাতের নামে বজ্জাতি করছে", আক্রমণ তৃণমূলের

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

বিজেপি সরকারের বিরুদ্ধে বঞ্চনা, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও জীবন দায়ী ওষুধের দ্রব্যমূল্য বৃদ্ধি, ১০০ দিনের কাজের বকেয়া টাকা না দেওয়া সহ একাধিক অভিযোগ এনে সবং ব্লক তৃণমূল কংগ্রেস এস.টি সেলের ডাকে শুক্রবার সবংয়ের তেমাথানি মাঠে অনুষ্ঠিত হত প্রতিবাদ সভা।

এইদিন সভায় উপস্থিত ছিলেন মন্ত্রী মানস রঞ্জন ভূইয়া, মন্ত্রী জোৎস্না মান্ডি, তৃণমূলের রাজ্য এসটি সেলের চেয়ারম্যান দেবু টুডু, জেলা পরিষদের সদস্য পিকু মান্ডি, প্রাক্তন বিধায়ক গীতা ভূঁইয়া এবং ব্লক তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা। সভায় নিজেদের বক্তব্যে কেন্দ্রের বিজেপি সরকারবাম নেতৃত্বকে তীব্র আক্রমণ করেন তাঁরা।

আরও পড়ুন:  Medinipur : মনসা পুজো দিতে যাওয়ার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, আহত ১৫ জন

দলের রাজ্য এসটি সেলের চেয়ারম্যান দেবু টুডুর অভিযোগ, “সিপিএম শুধু লাল ঝাণ্ডা ধরিয়ে আদিবাসীদেরকে শোষণ করেছে।” এছাড়া “বিজেপি আদিবাসীদের জাত পাতের নাম করে বজ্জাতি করছে অথচ আদিবাসী গরীব মানুষরা যারা প্রতিদিন পরিশ্রম করে ১০০ দিনের কাজের টাকা থেকে তাদেরকে বঞ্চিত করে রাখা হয়েছে”, বলেও অভিযোগ আনেন তিনি। জ্যোৎস্না মান্ডি বলেন, “আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছে। আমরা আদিম অধিবাসী আদিবাসী। আমাদের নিজস্ব ঐতিহ্য, সৃষ্টি আছে। তা যেন কারো কাছে বিক্রি করে দেওয়া না হয়। ৩৪ বছর ধরে যারা জাহিদ স্থানে একটুও পাট্টা রেকর্ড দিতে পারেনি। কিন্তু বর্তমান বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি শুধু ১৯ টি জাহির থানের পাট্টা রেকর্ড দিয়েছেন।”

আরও পড়ুন:  Supreme Court : শীর্ষ আদালতে ধাক্কা মমতা সহ বিরোধীদের, সিবিআই-ইডি অপব্যবহার মামলা খারিজ

মানস ভূইয়া নিজের বক্তব্যে জানান, “বিজেপির সাহায্য নিয়ে, অর্থ নিয়ে কয়েকজন সবংয়ের মাটিতে অপপ্রচার করছে। তাদের বিরুদ্ধে আমাদের সজাগ এবং রুখে দাঁড়াতে হবে। আমি কথা দিচ্ছি, সবংয়ের যে আটটি অঞ্চলে আদিবাসী অধ্যুষিত এলাকা, প্রতিটি অঞ্চলে আমরা সিধু-কানু-বিরসা মুন্ডার প্রতিকৃতি স্থাপন করবো।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ