Kurmi : জঙ্গলমহল জুড়ে অবরোধ, ঘাঘর ঘেরা আন্দোলনের রূপরেখা প্রকাশ কুড়মি সমাজের

Kurmi : জঙ্গলমহল জুড়ে অবরোধ, ঘাঘর ঘেরা আন্দোলনের রূপরেখা প্রকাশ কুড়মি সমাজের

নিজেদের দাবি আদায়ে আগামী ১লা এপ্রিল থেকে ‘ঘাঘর ঘেরা’ আন্দোলনের ডাক দিয়েছে কুড়মি সমাজের সংগঠন। আগামী ১ লা এপ্রিল থেকে শুরু হতে চলা এই আন্দোলনের চূড়ান্ত রূপরেখা প্রকাশিত হল সমাজের তরফে৷ ঐ দিন থেকে জঙ্গলমহলের চার জেলা জুড়ে চলবে অবরোধ কর্মসূচি।

কুড়মি সমাজের তরফে প্রকাশিত ‘ঘাঘর ঘেরা’ আন্দোলনের রূপরেখায় জানানো হয়েছে, ১ লা এপ্রিল পুরুলিয়া জেলায় পাঁচ শহীদের মূর্তিতে মাল্যদান করে ‘ঘাঘর ঘেরা’ আন্দোলনের সূচনা হবে। এরপর ৮১ গোষ্ঠীর সাইকেল আরোহীরা পুরুলিয়া থেকে করম ডাল নিয়ে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়া এই চার জেলা পরিক্রমা করে রওনা হবে কলকাতায় সিআরআই দপ্তর ঘেরাও অভিযানের উদ্দেশ্যে। চার জেলার বিভিন্ন জায়গায় সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাস্তা অবরোধ চলবে অনির্দিষ্টকালের জন্য। বিভিন্ন জেলার জেলাশাসক দফতরে দেওয়া হবে দাবি সম্বলিত ডেপুটেশন

আরও পড়ুন:  Jangalmahal : হোম স্টে নয়, বৃদ্ধি মুনাফালোভী রিসর্ট ব্যবসার! জঙ্গলমহলের ভারসাম্য নষ্টের আশঙ্কা

কুড়মি সমাজের তরফে প্রধানত অবরোধ চলবে – পুরুলিয়ার লালপুর মোড়, বাঁকুড়ার রাইপুর/সিমলাপাল, ঝাড়গ্রামের সারদা বিদ্যাপীঠ ঝাড়গ্রাম এন্ট্রি রাজ্যসড়ক জাম্বনী মোড় , সাঁকরাইল- গুপ্তমনি, বাকড়া, কেশিয়াপাতা, পাকুড়িয়া, ধগাড়ী, মুঢ়হাকাটি চক, চুনপাড়া, পশ্চিম মেদিনীপুরের হরিয়াতাড়া, খড়গপুর, বাঁকিবাঁধ, শালবনী, হাতিগাড়িয়া, কেশিয়াড়ী এলাকায়। সাধারণ মানুষের সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে সমাজের তরফে সহযোগিতা প্রার্থনা করা হয়েছে। এছাড়া আন্দোলনকারীদের তরফে জরুরী পরিষেবা, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, জলের গাড়ী, দুধের গাড়ী, অক্সিজেনের গাড়ী, মেডিক্যাল গাড়ী, স্কুলবাস , ছাত্র-ছাত্রী ও পরীক্ষার্থীদের সম্পূর্ণ রূপে বনধ বা অবরোধের আওতার বাইরে রাখা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ