Medinipur : ফের শুরু হল দুয়ারে সরকার শিবির, পরিদর্শনে জেলাশাসক

Medinipur : ফের শুরু হল দুয়ারে সরকার শিবির, পরিদর্শনে জেলাশাসক

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

সারা রাজ্যের মতই শনিবার পশ্চিম মেদিনীপুরেরও শুরু হল দুয়ারে সরকার শিবির৷ এই দিন জেলায় মোট ৮৩৭ টি শিবির হয়েছে। তার মধ্যে ছিল ৪৬০ টি ভ্রাম্যমাণ শিবির। এইদিন দুয়ারে সরকার শিবিরের কাজ খতিয়ে দেখতে শিবির পরিদর্শন করেন জেলাশাসক খুরশিদ আলী কাদেরী।

শনিবার দুয়ারে সরকার শিবিরের ব্যবস্থাপনা খতিয়ে দেখতে মেদিনীপুর অলিগঞ্জ বালিকা বিদ্যালয়ের শিবিরে যান জেলাশাসক ও পুলিশ সুপার। সেখানে এক মানসিক প্রতিবন্ধী মহিলাকে দেখে উপস্থিত চিকিৎসকদের সেই মহিলার প্রতিবন্ধকতার বিষয়ে পরীক্ষা করতে বলেন। চিকিৎসকদের পরীক্ষার পরে তৎক্ষনাৎ ঐ মহিলাকে ৬৫ শতাংশ প্রতিবন্ধীর সার্টিফিকেট দেওয়া হয়। সেই সঙ্গে সঙ্গীতা সিং নামে ঐ মহিলার জন্য মাসিক ১ হাজার টাকা প্রতিবন্ধকতা ভাতারও ব্যবস্থা করেন জেলাশাসক।

আরও পড়ুন:  Medinipur Wild Boar : বন্য শূকরের হামলা, জঙ্গলে কাঠ কুড়োতে গিয়ে বেঘোরে মৃত্যু বৃদ্ধার

জেলাশাসক জানান, শনিবার দুপুর পর্যন্ত ১৬৩৬৬ জন ব্যক্তি শিবিরে এসেছেন। এর মধ্যে ১০৫৩৪ জন মহিলা। লক্ষ্মী ভান্ডার প্রকল্পের জন্য আবেদন জমা দিয়েছেন ৪৭৬৫ জন। এছাড়াও স্বাস্থ্য সাথী, কৃষক ভাতা, বিধবা ভাতা সহ অন্যান্য প্রকল্পেও আবেদন জমা পড়েছে। ষষ্ঠ পর্যায়ে পশ্চিম মেদিনীপুরে মোট ৫৩০০টি শিবির হবে। এর মধ্যে ৪৬০০টি শিবির হবে গ্রামাঞ্চলে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ