Medinipur Lightning : ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত, জেলায় মৃত ৩, আহত ৪

Medinipur Lightning : ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত, জেলায় মৃত ৩, আহত ৪

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য

আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে বৃহস্পতিবার বিকালে বজ্র-বিদ্যুৎ সহ প্রবল ঝড়বৃষ্টি হল। বজ্রপাতের ফলে জেলায় প্রাণ হারিয়েছেন মোট ৩ জন। ৪ জন আহত অবস্থায় চিকিৎসাধীন। এছাড়া এইদিন জেলাজুড়ে শিলাবৃষ্টিও হয়েছে। যার ফলে অত্যন্ত ক্ষতি হয়েছে মাঠে থাকা শীতের মরশুমে রোপন করা পাকা ধানের।

বিগত সপ্তাহে দক্ষিণবঙ্গ জুড়ে চলেছে তাপপ্রবাহ। তারপর তাপমাত্রা কমে যায়। হয়েছিল ঝড়বৃষ্টিও। তারপর থেকে কিছুদিন ফের বৃষ্টিহীন ছিল দক্ষিণবঙ্গ। বৃহস্পতিবার আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই বিকালের দিকে ঝড়বৃষ্টি হল একাধিক জেলায়। বিকেল ৪ টে নাগাদ ঝড়বৃষ্টি শুরু হয় পশ্চিম মেদিনীপুরেও। ঝড়বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে চলে বজ্রপাত।

আরও পড়ুন:  Medinipur : জঙ্গলে ঝুলন্ত দেহ উদ্ধার, ১৫ দিন ধরে নিখোঁজ ছিলেন মানসিক ভারসাম্যহীন ব্যক্তি

এইদিন ঝড়বৃষ্টির সময় মাঠে কাজ সেরে ফেরার পথে বজ্রপাতে চন্দ্রকোনা এলাকায় যাদবনগর গ্রামে তাপস পাতর(২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শালবনি এলাকার বাগমারিতে বজ্রপাতে মৃত্যু হয় স্বপন ভূঁইয়া (৪৪) নামে এক ব্যক্তির। মেদিনীপুর শহর সংলগ্ন শিরোমনি এলাকাতে বজ্রপাতে মারা গিয়েছেন বৈদ্যনাথ সরেন (৫৫) নামে এক ব্যক্তি৷ আহত ২ জন মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। গৃহপালিত পশুকে গোয়ালঘরে নিয়ে যাওয়ার পথে বজ্রাহত হয়ে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন চন্দ্রকোনা থানার নীলগঞ্জ গ্রামের বাসিন্দা সম্বরি হেমব্রম (৪২) নামে এক মহিলা। অন্যদিকে কেশপুরের আঙ্গুয়া এলাকাতে মাঠ থেকে ফেরার সময় বজ্রপাতে আহত হয়ে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি মামনি ঘোষ নামে এক মহিলা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ